শর্ট ভিডিও ফিড আনছে লিংকডইন

শর্ট ভিডিও ফিড আনছে লিংকডইন

ছবি: সংগৃহীত

শর্ট ভিডিও ফিডের পরীক্ষা চালাচ্ছে লিংকডইন। এর মধ্য দিয়ে মাইক্রোসফটের মালিকানাধীন কোম্পানিটি নিজস্ব ভিডিও ফিড চালু করা অ্যাপের তালিকায় যুক্ত হচ্ছে।

টেকক্রাঞ্চের এক প্রতিবেদনে জানা যায়, লিংকডইনের ভিডিও বাটনে ক্লিক করার পর ব্যবহারকারীকে একটি ভিডিও ফিডে নিয়ে যাওয়া হবে। সেখানে লাইক, কমেন্ট ও শেয়ার করার অপশন থাকবে।

লিংকডইনের এই ফিচারে খুব সহজেই ক্যারিয়ার এবং প্রফেশনাল টপিক সেট করা যাবে। সংস্থাটি বলছে, এটি ব্যবহারকারীদের জন্য চাকরি পাওয়া আরও সহজ করে তুলবে। ভিডিও ফিড ফিচারটি বর্তমানে পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। সাধারণ ব্যবহারকারীদের কাছে এখনও উন্মুক্ত করা হয়নি।

প্রযুক্তি বিশ্লেষকেরা মনে করছেন, এমনটি হলে জনপ্রিয় অ্যাপের তালিকায় যুক্ত হবে লিংকডইনও। ইনস্টাগ্রাম, ইউটিউব ও স্ন্যাপচ্যাটে এমন ফিচার আগেই চালু করা হয়েছে। ছোট ভিডিওতে টিকটকের সাফল্যের পরিপ্রেক্ষিতে এমন সিদ্ধান্ত নিচ্ছে অন্যান্য প্ল্যাটফর্মগুলো।

বর্তমানে ভিডিও কন্টেন্ট সবার পছন্দের তালিকার শীর্ষে। এমন পরিস্থিতিতে পেশাদার ও বিশেষজ্ঞরাও এমন কন্টেন্টের সাহায্য নিচ্ছেন। লিংকডইনেও শর্ট ভিডিও ফর্মে ক্যারিয়ার, চাকরি খোঁজা এবং পেশাগত দক্ষতা সম্পর্কে জানতে পারবেন। লিংকডইনকে আরো বেশি কার্যকরী করে তোলার জন্য কর্মসংস্থান-কেন্দ্রিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি এমন ফিচার আনার সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করা হচ্ছে।