মটোরোলার এই ফোনে ৫০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা

মটোরোলার এই ফোনে ৫০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা

ছবি: সংগৃহীত

তরুণদের মাঝে সেলফি তোলার প্রবণতা বাড়ছে। তারা চান অধিক মেগাপিক্সেলের সেলফি ক্যামেরার ফোন। এমনই একটি ফোন এনেছে মটোরোলা। যার মডেল মটো এজ ৫০ প্রো। ক্রেতারা এই ফোনে পাবেন ৫০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। 

ভালো মানের সেলফি ক্যামেরাও রয়েছে ওয়্যারলেস টার্বো চার্জিং। যা ঝড়ের গতিতে চার্জ করবে স্মার্টফোন। ব্যাকে পাবেন তিন তিনটি ক্যামেরা। গেমিংয়ের পাশাপাশি সাধারণ ব্যবহারেও দারুণ বিকল্প হতে পারে এই হ্যান্ডসেট। আসুন ফোনের স্পেসিফিকেশন ও দাম জেনে নেওয়া যাক।

ট্রিপল রিয়ার ক্যামেরার পাশাপাশি ৫০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা নিয়ে হাজির হয়েছে এই স্মার্টফোন। স্মার্টফোনের একটি অন্যতম আকর্ষণীয় ফিচার ওয়্যারলেস টার্বো চার্জিং, মটোরোলা জানিয়েছে, এই ফোনে ৩ বছর অপারেটিং সিস্টেম এবং ৪ বছর সিকিউরিটি আপডেট পাওয়া যাবে।

ওয়্যার এবং ওয়্যারলেস দুইধরনেরই চার্জিং পাওয়া যাবে স্মার্টফোনে। রঙের ক্ষেত্রে তিনটে বিকল্প রয়েছে যা হল ব্ল্যাক বিউটি, লুক্স ল্যাভেন্ডার এবং মুনলাইট পার্ল। ফোনের দুটি ভ্যারিয়েন্ট হাজির করেছে সংস্থা।

মটোরোলা এজ ৫০ প্রো স্মার্টফোনের ৮ জিবি ব়্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম ভারতে ৩২ হাজার রুপি। আর ১২ জিবি ব়্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম ৩৬ হাজার রুপি।

মটোরোলা এজ ৫০ প্রো ফোনের স্পেসিফিকেশন

মটোরোলার এই স্মার্টফোনে পাবেন ৬.৬৭ ইঞ্চির ১.৫ কে পিওলিড ডিসপ্লে কার্ভ ডিসপ্লে সঙ্গে ১৪৪ হার্জ রিফ্রেশ রেট এবং ২০০০ নিটস পিক ব্রাইটনেস। এই ফোনে এইচডিআর১০ প্লাস  সাপোর্টও পাওয়া যাবে। মাল্টি টাস্কিংয়ের জন্য পাবেন কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭ জেনারেশন ৩ প্রসেসর যা ১২ জিবি ব়্যাম এবং ২৫৬ জিবি মেমরি সাপোর্ট করে। ফোনে অপারেটিং সিস্টেম পাবেন অ্যানড্রয়েড ১৪।

ক্যামেরা রয়েছে পেছনে ট্রিপল ক্যামেরা সেটআপ। যার মধ্যে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সঙ্গে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন। ১৩ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স এবং ১০ মেগাপিক্সেল টেলিফটো শুটার। ফোনের সামনে রয়েছে অটো ফোকাস এবং কোয়াড পিক্সেল প্রযুক্তিসহ ৫০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

ব্যাটারি রয়েছে ৪৫০০ এমএএইচ। সঙ্গে ১২৫ ওয়াটের ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াটের ওয়্যারলেস টার্বো চার্জিং। ৮ জিবি ভ্যারিয়েন্টে পাবেন ৬৮ ওয়াটের ফাস্ট চার্জিং। ফোনে কানেক্টিভিটির ক্ষেত্রে পাবেন ৫জি, ফোরজি ভোল্টি এবং ইউএসবি টাইপ সি চার্জিং পোর্ট।