নানা আয়োজনে কুড়িগ্রামে নববর্ষ উদযাপন

নানা আয়োজনে কুড়িগ্রামে নববর্ষ উদযাপন

ছবি: সংগৃহীত

বাংলা নববর্ষ উপলক্ষে কুড়িগ্রামে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদযাপিত হয়েছে। রবিবার সকাল এগারোটায় জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসনের পুকুরের পাড়ে আই লাভ কুড়িগ্রাম চত্ত্বর থেকে জেলা প্রশাসক সাইদুল আরীফের নেতৃত্বে একটি মঙ্গল শোভাযাত্রা বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার সেখানে গিয়ে মিলিত হয়।  

রঙ-বেরঙয়ের পোশাক পরিধান করে মঙ্গল শোভাযাত্রায় অংশ নেয় জেলা প্রশাসন,জেলা পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটসহ জেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। শোভাযাত্রা শেষে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো:মাহফুজুল ইসলাম,জেলা পরিষদ চেয়ারম্যান আনম ওবাইদুর রহমান,সরকারি কলেজের অধ্যক্ষ মীর্জা নাসির উদ্দীন,পৌর মেয়র কাজিউল ইসলাম,সাবেক সিভিল সার্জন ডা:এসএম আমিনুল ইসলাম একুশে ও স্বাধীনতা পদকপ্রাপ্ত এডভোকেট এসএম আব্রাহাম লিংকন, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম টুকু প্রমুখ। 
এসময় আই লাভ কুড়িগ্রামের মঞ্চে জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান সঙ্গীত ও নৃত্য পরিবেশিত হয়।