৪০০ সিসির পালসার আনল বাজাজ

৪০০ সিসির পালসার আনল বাজাজ

ফাইল ছবি

এই প্রথম ৪০০ সিসির পালসার মোটরসাইকেল আনল বাজাজ। আগে ২৫০ সিসির পালসার পাওয়া যেত। এবার এলো হায়ার সিসির। যার মডেল বাজাজ পালসার এনএস৪০০জেড।

নতুন পালসারে চারটি রাইডিং মোড, ডিজিটাল ডিসপ্লে এবং ব্লুটুথ কানেক্টিভিটির মতো ফিচার পাবেন। চার চারটি নতুন রঙের সঙ্গে হাজির হয়েছে এই বাইক। লুকস ও পারফরম্যান্সে বাজার কাঁপাতে চলেছে নয়া পালসার। দাম রাখা হয়েছে বেশ কম।

আকর্ষণীয় দামের সঙ্গে দারুণ লুকস ও ফিচার দেওয়া হয়েছে বাইকে। 

৪০০ সিসির পালসারের দাম ভারতে ১.৮৫ লাখ রুপি। যারা এটি কিনতে চান তারা কোম্পানির ওয়েবসাইটে অথবা শোরুমে গিয়ে বুক করতে পারবেন। ডেলিভারি শুরু হবে শিগগিরই। বাইকের লুকস ও ফিচার অনন্য। ভারতে যতগুলো ৪০০ সিসির মোটরসাইকেল আছে তার মধ্যে সবচেয়ে কম দাম এই ৪০০ সিসির পালসার।

এই বাইকে থান্ডারবোল্ট স্টাইল ডিআরএল এবং এলইডি প্রজেক্টর লাইট দেওয়া হয়েছে। বড় মাসকুলার ফুয়েল ট্যাংক এবং আকর্ষণীয় স্পোর্টি লুক এটির অন্যতম বৈশিষ্ট্য। বাইকের সাইড লুকও নজরকাড়া। পেছনে যে রিয়ার সেকশন রয়েছে তা এনএস২০০ মডেলকে অনুসরণ করেছে।

ফিচার্সও রয়েছে একাধিক। যেহেতু এটি বাজাজের ফ্ল্যাগশিপ বাইক তাই ঠাসা ফিচার যোগ করেছে কোম্পানি। চার ধরনের রাইডিং মোড পাবেন - রোড, রেইন, স্পোর্ট এবং অফ রোড। নতুন ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, এলসিডি ডিসপ্লে এবং ব্লুটুথ কানেক্টিভিটির সুবিধা রয়েছে বাইকে।

এতে স্মার্টফোন কানেক্ট করতে পারবেন। ইনকামিং কল, এসএমএস অ্যালার্ট এবং নোটিফিকেশন পাওয়া যাবে। টার্ন-বাই-টার্ন নেভিগেশনও থাকছে বাইকে। ব্রেকিংয়ের ক্ষেত্রে দুই চাকাতেই বড় দুটি ডিস্ক ব্রেক সঙ্গে ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (এবিএস) থাকছে। যা রাইডিং মোড অনুযায়ী অ্যাডজাস্ট করা যাবে।

এনএস৪০০জেড মডেলের পালসারে দেওয়া হয়েছে ৩৭৩ সিসির লিকুইড কুলল সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা সর্বোচ্চ ৩৯.৪ ব্রেক হর্সপাওয়ার এবং ৩৫ নিউটন মিটার টর্ক তৈরি করতে পারে। সঙ্গে পাবেন ৬ স্পিড গিয়ারবক্স, অ্যাসিস্ট ও স্লিপার ক্লাচ। সামনে ইউএসডি সাসপেনশন ও পেছনে গ্যাস চার্জ প্রি লোড অ্যাডজাস্টেবেল মনোশক রয়েছে।