বাগেরহাটে প্রথম ধাপের উপজেলা নির্বাচনে জয়ী যারা

বাগেরহাটে প্রথম ধাপের উপজেলা নির্বাচনে জয়ী যারা

ফাইল ছবি

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বাগেরহাটের কচুয়া ও রামপাল উপজেলায় ভোটগ্রহণ হয়েছে বুধবার (৮ মে)। ভোট গণনা শেষে কচুয়া উপজেলার চেয়ারম্যান পদে রাঢ়িপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মেহেদী হাসান বাবুকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। আর রামপাল উপজেলা পরিষদ নির্বাচনে জয়ী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেখ মোয়াজ্জেম হোসেন।

কচুয়ার নির্বাচনে দোয়াত-কলম প্রতীক নিয়ে ২৬ হাজার ৯০ ভোট পেয়েছেন মেহেদী হাসান বাবু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা যুবলীগের আহ্বায়ক মীর জায়েসী আসরাফী জেমস মোটর সাইকেল প্রতীকে পেয়েছেন ১৯ হাজার ৪৬৭ ভোট। আর বর্তমান উপজেলা চেয়ারম্যান নাজমা সরোয়ার ঘোড়া প্রতীকে পেয়েছেন ৮ হাজার ৪৬৫ ভোট।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৩৮ হাজার ৫৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শেখ সুমন; তার প্রতীক ছিল টিয়া পাখি। এবার শেখ সুমনের একমাত্র প্রতিদ্বন্দ্বী ছিলেন বর্তমান ভাইস চেয়ারম্যান মো: ফিরোজ আহমেদ। উড়োজাহাজ প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১৩ হাজার ৯৬৬ ভোট। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীকে ২৪ হাজার ৪৩৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন হনুফা আক্তার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাধবী রানী প্রজাপতি প্রতীকে ১৭ হাজার ৫২২ ভোট ও ইয়াসমিন আক্তার হাঁস প্রতীকে ১১ হাজার ১৫ ভোট পেয়েছেন।

অপরদিকে রামপাল উপজেলা পরিষদ নির্বাচনে নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মোয়াজ্জেম হোসেন। আনারস প্রতীক নিয়ে লড়ে ২৪ হাজার ১৯৬ ভোট পেয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জামিল হাসান পেয়েছেন ২৩ হাজার ৯৪৭ ভোট।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতীকে ২০ হাজার ২৩১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন নুরুল হক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মেহেদী হাসান (মিন্টু) উড়োজাহাজ প্রতীকে পেয়েছেন ১০ হাজার ৩৪২ ভোট। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে আরও একবার নির্বাচিত হয়েছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মুসাম্মাৎ হোসনেয়ারা। কলস প্রতীকে ২৬ হাজার ৮২১ ভোট পেয়েছেন তিনি। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী মোসাম্মাৎ ছায়রা খাতুন পেয়েছেন ২০ হাজার ৯২৫ ভোট।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা শেখ মুহাম্মদ জালাল উদ্দিন জানান, সারাদিন শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।