১৪ ঘণ্টা পর সৈয়দপুরে নামল বিমান

১৪ ঘণ্টা পর সৈয়দপুরে নামল বিমান

ছবি:সংগৃহীত

নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে ১৪ ঘণ্টা পর উড়োজাহাজ চলাচল স্বাভাবিক হয়েছে।সোমবার (১৩ মে) সকাল ৮টার পর থেকে বিমান উঠানামা শুরু হয়।

তবে সকাল ৯টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত রানওয়ের বিদ্যুৎ বিভ্রাটের ত্রুটি শনাক্ত করতে পারেনি বিমানবন্দরের প্রকৌশল বিভাগ।

এর আগে রোববার সন্ধ্যা ৬টার পর থেকে নাইট ল্যান্ডিং সিস্টেম কাজ না করায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, নভোএয়ার ও ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি করে ফ্লাইট বাতিল করা হয়। ফলে ঢাকাগামী দুই শতাধিক যাত্রী দুর্ভোগে পড়েন।

সৈয়দপুর বিমানবন্দরের সূত্র জানায়, বিমানবন্দর রানওয়েতে উন্নয়ন কাজ চলছিল। এ অবস্থায় কোথাও বৈদ্যুতিক সংযোগ কাটা পড়ে। এরপর থেকে রানওয়ের বাতিগুলো জ্বলছে না। বিমানবন্দরের প্রকৌশল বিভাগ বিষয়টি জানার পর ত্রুটি খুঁজে দেখছে। রাতভর চেষ্টা করে ত্রুটি শনাক্ত করতে পারেনি তারা।

বিমানবন্দরের ম্যানেজার সুপ্লব কুমার ঘোষ বলেন, আজ সকাল ৮টা ১ মিনিটে নভোএয়ার, ৮টা ৭ মিনিটে বাংলাদেশ বিমান ও ৮টা ১৫ মিনিটের দিকে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি করে ফ্লাইট অবতরণ করে। দিনের বেলায় বিমান চলাচলে কোনো সমস্যা নেই। চলমান সমস্যা নিরসনে বিশেষজ্ঞ প্রকৌশল দল কাজ করছে। আশা করি সন্ধ্যার মধ্যে সমস্যা সমাধান হবে।