জাতীয় কবির জন্মবার্ষিকীতে নজরুল একাডেমীর আয়োজন

জাতীয় কবির জন্মবার্ষিকীতে নজরুল একাডেমীর আয়োজন

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের আসন্ন ১২৫তম জন্মবার্ষিকী, নজরুল একাডেমীর প্রতিষ্ঠাবার্ষিকী এবং স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের ৫৩ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে নজরুল একাডেমী দু'দিনব্যাপি অনুষ্ঠান মালার আয়োজন করেছে।

শুক্রবার (২৪ মে) বিকেলে রাজধানীল মগবাজারের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে আয়োজিত প্রথমদিনের অনুষ্ঠানে প্রধান অতিথি প্রফেসর ড. আনোয়ারুল করিম (লেখক, গবেষক ও প্রোভিসি, নর্দান ইউনিভার্সিটি) এবং বিশেষ অতিথি হিসাবে প্রফেসর ড. মোহাম্মদ একরামুল ইসলাম (ট্রেজারার সোনারগাঁও ইউনিভার্সিটি) উপস্থিত থাকবেন। এছাড়াও আলোচনা করবেন লেখক গবেষক ও কবি হাসান আলীম।

আলোচনায় সভাপতিত্ব করবেন একাডেমীর সভাপতি,সাবেক রাষ্ট্রদুত ও সচিব মসয়ুদ মান্নান, স্বাগত বক্তব্য রাখবেন বীর মুক্তিযোদ্ধা ও একাডেমীর সাধারণ সম্পাদক মিন্টু রহমান।

আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে নজরুল একাডেমীর শিল্পী সহ আমন্ত্রিত শিল্পীবৃন্দ অংশগ্রহণ করবেন।

শনিবার (২৫ মে) সকাল ৮ টায় নজরুল একাডেমীর পক্ষ থেকে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর সমাধিতে ফুলেল শ্রদ্ধা এবং দোয়া পরিচলনা করা হবে।

একইদিন বিকেলে মগবাজারের নজরুল একাডেমী ভবনের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে নজরুল একাডেমীর শিল্পীসহ আমন্ত্রিত শিল্পীরা অংশগ্রহণ করবেন।