তানজানিয়ায় চিনির কারখানায় বিস্ফোরণ, নিহত ১১ আহত ২

তানজানিয়ায় চিনির কারখানায় বিস্ফোরণ, নিহত ১১ আহত ২

ফাইল ছবি।

তানজানিয়ায় একটি চিনির কারখানায় বিস্ফোরণের ঘটনায় ১১ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও দুজন। পুলিশ জানিয়েছে, কমপক্ষে তিনজন বিদেশী নাগরিক ওই দুর্ঘটনায় নিহত হয়েছেন। বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

তানজানিয়ায় সবচেয়ে বেশি চিনি উৎপাদিত হয় দেশটির পূর্ব মোরোগোরো অঞ্চলে। স্থানীয় সময় বুধবার মধ্যরাতে ওই এলাকায় অবস্থিত এমতিবওয়া সুগারমিলের একটি কারখানায় বিস্ফোরণের খবর পাওয়া গেছে।

আঞ্চলিক পুলিশের কমান্ডার অ্যালেক্স এমকামা সাংবাদিকদের বলেন, চিনির কারখানায় বিস্ফোরণের ঘটনায় ১১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও দুজন।সিটিজেন পত্রিকার এক প্রতিবেদনে জানানো হয়েছে, নিহতদের মধ্যে একজন কেনিয়ান, একজন ভারতীয় এবং অপরজন ব্রাজিলের নাগরিক বলে জানা গেছে।

তিনি জানিয়েছেন, একটি স্টিম পাইপে লিকেজ থেকে এই বিস্ফোরণের খবর পাওয়া গেছে। এই ঘটনার তদন্ত চলছে।মোরোগোরোর ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিসের কমান্ডার শাবানি মারুগুজো বলেছেন, কারখানার একটি বয়লারের সঙ্গে টারবাইনের সংযোগকারী একটি পাইপ ফেটে বিস্ফোরণ ঘটেছে। এই দুর্ঘটনায় ওই কারখানার কন্ট্রোল রুম এবং অন্যান্য যন্ত্রপাতির ক্ষয়ক্ষতি হয়েছে।