প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কাব্য সংকলনের মোড়ক উন্মোচন

প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কাব্য সংকলনের মোড়ক উন্মোচন

সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন উপলক্ষে সোমবার বিকালে ধানমন্ডির আলিয়ঁস ফ্রসেঁজে ‘স্বদেশ প্রত্যাবর্তন’ কাব্য সংকলনের মোড়ক উন্মোচন করা হয়েছে।

পিস অ্যান্ড হারমোনি ট্রাস্ট আয়োজিত কথা-কবিতা-আবৃত্তি-সঙ্গীত ও নৃত্যে সাজানো এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক সিনিয়র সচিব ও বাংলাদেশ টেলিযোগাযেগ নিয়ন্ত্রণ কমিশনের চেয়ারম্যান কবি শ্যাম সুন্দর সিকদার। এতে সভাপতিত্ব করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালায়ের ইংরেজি বিভাগের অধ্যাপক আহমেদ রেজা।

পিস অ্যান্ড হারমোনি ট্রাস্টের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আনিস মুহম্মদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা হারুন-অর-রশিদ, কবি ও গবেষক আনিস আহামেদ, বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের সাধারণ সম্পাদক কবি কামরুল ইসলাম, সাংবাদিক আনোয়ার ফরিদী, ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক সরকার মাহমুদ হাসান রুবেল, অধ্যক্ষ আকলিমা জাহান, পিস অ্যান্ড হারমোনি ট্রাস্টের পরিচালক ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম নয়ন, মানবিধকার প্রতিষ্ঠা বাস্তবায়ন কমিটির মহাসচিব নুরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে কবি শ্যামসুন্দর সিকদার বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ১৯৮১ সালের ১৭ মে দেশে ফেরেন। তিনি যদি না ফিরতেন তাহলে বাংলাদেশ এতোদিন ৭১'র পরাজিত শক্তি পাকিস্তানিদের দোসর স্বাধীনতাবিরোীদের হাতে চলে যেত।

অন্য বক্তারা বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা দেশে ফিরেছিলেন বলেই বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। দেশ আজ ডিজিটাল ও স্মার্ট হয়েছে। পদ্মা সেতু, কর্ণফুলী নদীর তলদেশে বঙ্গবন্ধু টানেল ও মেট্রোরেলের মতো মেগা প্রকল্প এখন আর স্বপ্ন নয়, বাস্তবে রূপ নিয়েছে।