গোপালগঞ্জে প্রায় ২ লক্ষ শিশু পাবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

গোপালগঞ্জে প্রায় ২ লক্ষ শিশু পাবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

ছবি:সংগৃহীত

গোপালগঞ্জে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২৪ উপলক্ষে সাংবাদিকদের সমন্বয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আগামী ১ জুন শনিবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানান মেডিকেল অফিসার ডা: সাকিবুর রহমান। আজ বুধবার সকাল ১০ টায় সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষ জয়ধ্বনিতে এ সভা অনুষ্ঠিত হয়।

এ বছর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে জেলায় ৬ থেকে ১১ মাস বয়সের ২৬ হাজার ১৭০ জন সুস্থ শিশুকে  আই ইউ  এর একটি নীল ক্যাপসুল ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সের ১ লাখ ৬৪ হাজার ৯৩২ জন সুস্থ শিশুকে আই ইউ এর একটি লাল ক্যাপসুল খাওয়ানো হবে। জেলায় মোট ১ লাখ ৯১ হাজার ১০২ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়নো হবে। এর মধ্যে সদর উপজেলায় ৪৬ হাজার, কাশিয়ানীতে ৩৭ হাজার, কোটালীপাড়ায় ৩২ হাজার, মুকসুদপুরে ৪৯ হাজার ৯৩০ জন, টুঙ্গিপাড়ায় ১৫ হাজার ৮৭৯ জন ও গোপালগঞ্জ পৌরসভায় ১০ হাজার ২৯৩ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়নো হবে।

জেলায় ৭টি স্থায়ী কেন্দ্র  ও ১ হাজার ৭০৯টি অস্থায়ী কেন্দ্রসহ মোট ১ হাজার ৭১৬টি কেন্দ্রে এসব ক্যাপসুল খাওয়ানো হবে।

এ আলোচনা সভায় মেডিকেল অফিসার ডা. সাকিবুর রহমানের সঞ্চলনায় মেডিকেল অফিসার দিবাকর বিশ্বাস, মেডিকেল অফিসার সাদ মোহাম্মদ জয়, জেলা ইপিআই সুপারেনটেডেন্ট দিপক রঞ্জন সরকার’সহ জেলার টিভি ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।