বাংলাদেশের জালে ৪ গোল দিলো চাইনিজ তাইপে

বাংলাদেশের জালে ৪ গোল দিলো চাইনিজ তাইপে

সংগৃহীত

চাইনিজ তাইপে ফিফা র‌্যাংকিংয়ে কেন বাংলাদেশের চেয়ে ১০০ ধাপ এগিয়ে সেটা দেখিয়ে দিলো। শুক্রবার (৩১ মে, ২০২৪) কিংস অ্যারেনায় বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলকে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে তারা হারিয়েছে ৪-০ গোলে। অবশ্য এমন হারে চাইনিজ তাইপের মেয়েদের যা কৃতিত্ব তার চেয়ে বেশি দায়ী বাংলাদেশের মেয়েদের এলোমেলো পারফরম্যান্স।

লম্বা সময় বাংলাদেশের মেয়েরা আন্তর্জাতিক ফুটবল খেলেনি। তবে তারা ঘরোয়া লিগে খেলেছে। তাতে করে খেলার মধ্যেই ছিল। কিন্তু চাইনিজ তাইপের বিপক্ষে তারা সেটা মেলে ধলতে পারেনি। তাতে করে ম্যাচের ২৬ মিনিটের মধ্যেই হজম করে বসে তিন গোল। দ্বিতীয়ার্ধে খায় আরও একটি গোল।

অবশ্য তাইপের মেয়েরা গোলগুলো করার সুযোগ পেয়েছেন বাংলাদেশের রক্ষণভাগের খেলোয়াড়দের ভুলের কারণে।

এদিন ১১তম মিনিটেই প্রথম গোল হজম করে বাংলাদেশ। এ সময় সতীর্থের পাস থেকে বল পেয়ে ওয়ান টু ওয়ান পজিশনে বাংলাদেশের গোলরক্ষক রুপনা চাকমাকে পরাস্ত করে গোল করেন ইউ-সুয়ান। ১৮ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন চুচিন-ইউম। এ সময় সতীর্থের ক্রস থেকে হেডে গোল করেন তিনি। ২৬ মিনিটে তৃতীয় গোল হজম করে বাটলারের শিষ্যরা। এ সময় বক্সের বাইরে থেকে সতীর্থের ক্রস বল পেয়ে আলতো টোকায় জালে জড়ান ইউ-সুয়ান। তাতে ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় চাইনিজ তাইপের মেয়েরা।

দ্বিতীয়ার্ধে বাংলাদেশ অবশ্য নিজেদের জাল লম্বা সময় অক্ষত রাখে। কিন্তু ইউ-সুয়ানকে হ্যাটট্রিক থেকে বিরত রাখতে পারেনি। দ্বিতীয়ার্ধে তিনিও আরও একটি গোল করে, নিজের হ্যাটট্রিক পূর্ণ করে দলকে ৪-০ ব্যবধানের জয় উপহার দেন।