পরিবহনে চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার ৬

পরিবহনে চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার ৬

সংগৃহীত

পঞ্চগড়ের দেবীগঞ্জে মহাসড়কে অবৈধভাবে বিভিন্ন পরিবহন থেকে টোল আদায়ের অভিযোগে ছয় জনকে গ্রেফতার করেছে র‍্যাব।

শুক্রবার (৩১ মে) সন্ধ্যায় দেবীগঞ্জ পৌরসভা এলাকায় অভিযান পরিচালনা করে র‍্যাব-১৩ এর একটি টিম। অভিযানে অবৈধভাবে টোল আদায়ের সঙ্গে জড়িত থাকায় ছয় জনকে গ্রেফতার করে র‍্যাব।

পরে শুক্রবার দিবাগত রাত ২টায় দেবীগঞ্জ থানায় গ্রেফতার ব্যক্তিদের হস্তান্তর করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলেন- পৌরশহরের নতুনবন্দর এলাকার নজরুল ইসলামের ছেলে ইসমাইল হোসেন, কলেজ পাড়া এলাকার হোসেন আলীর ছেলে সোহাগ আলী, দেবীডুবা ইউনিয়নের সোনাপোতা এলাকার ঢাকাইয়াপাড়ার ওয়াজেদ আলীর ছেলে মুক্তার আলী, কামারপাড়ার মানিক মিয়ার ছেলে শামীম হাসান, জহিরুল ইসলামের ছেলে হাসিবুল ও সদর ইউনিয়নের পূর্ব দেবীডুবার বারঘরিয়াপাড়া এলাকার আবু নাসেরের ছেলে মাজেদুল ইসলাম।

শনিবার (১ জুন) র‍্যাব-১৩ এর উপ-পরিচালক স্কোয়াড্রন লিডার মাহমুদ বশির আহমেদ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, দীর্ঘ দিন থেকে দেবীগঞ্জ পৌরশহরের বিভিন্ন পয়েন্টে ব্যাটারিচালিত ভ্যান, রিকশা, থ্রি হুইলার থেকে অবৈধভাবে টোল আদায় করা হচ্ছে। এমন অভিযোগের প্রেক্ষিতে র‍্যাব এই অভিযান পরিচালনা করে।

শুক্রবার সন্ধ্যা ছয়টায় অভিযান চালিয়ে পৌরশহরে টোল আদায়ের বিভিন্ন পয়েন্ট থেকে ছয়জনকে গ্রেফতার করে র‍্যাব। এ সময় তাদের কাছ থেকে চাঁদা আদায়ের রশিদ, চাঁদার টাকা ও সঙ্গে থাকা দু’টি মোবাইল ফোন জব্দ করা হয়। সড়ক মহাসড়কে অবৈধ চাঁদাবাজি কঠোরভাবে দমন করা হবে।

এই ঘটনায় র‍্যাব-১৩ এর উপ-সহকারী পরিচালক (ডিএডি) আব্দুল্লাহ আল মাসুদ বাদী হয়ে ছয় জনের নাম উল্লেখ করে দেবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দেবীগঞ্জ থানার ওসি সরকার ইফতেখারুল মোকাদ্দেম বলেন, এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।