প্রধান শিক্ষককে আ.লীগ নেতার হুমকি, থানায় জিডি

প্রধান শিক্ষককে আ.লীগ নেতার হুমকি, থানায় জিডি

ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ছয়ঘড়িয়া আলহাজ শাহআলম উচ্চবিদ্যালয়ের অর্থ আত্মসাতের মামলা তুলে নিতে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে বিদ্যালয়ের প্রধান শিক্ষককে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (৩০ মে) এ ঘটনায় আখাউড়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ভুক্তভোগী প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) শেলিনা বেগম।

হত্যার হুমকি দেওয়া ওই নেতার নাম মোহাম্মদ আলী চৌধুরী। তিনি আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি।

ভুক্তভোগী সেলিনা বেগমের অভিযোগ, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী। তিনি আলহাজ শাহ্আলম উচ্চবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্বপালন করে আসছেন। দায়িত্ব নেওয়ার পর থেকে বিভিন্ন অপকর্ম করছেন। আর এ কাজে তাকে সার্বিক সহযোগিতা করেছেন ছয়ঘড়িয়া আলহাজ শাহ আলম উচ্চবিদ্যালয়ের সাবেক সভাপতি আবুল বাশার প্রকাশ মোবারক (৬০) এবং ম্যানেজিং কমিটির অভিবাবক সদস্য হুমায়ুন মিয়া (৪০)।

তিনি বলেন, আবুল বাশার প্রকাশ মোবারক ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্বে থাকাকালীন স্কুলের টাকা আত্মসাৎ পূর্বক প্রতারণা করায় আদালতে তিনি মামলা দায়ের করেন। যা ব্রাহ্মণবাড়িয়া পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) নিকট তদন্তাধীন।

ওই মামলা দায়েরের পর থেকেই মোহাম্মদ আলী চৌধুরী ও মোবারকসহ অন্যরা মামলার বাদি প্রধান শিক্ষক সেলিনা বেগমকে বিভিন্নভাবে মামলা তুলে নিয়ে মামলা আপোস মিমাংসা করার জন্য হুমকি-ধমকি দিতে থাকেন। তাছাড়াও বিবাদীরা বিভিন্ন লোক দিয়েও মামলা তুলে নিতে হুমকি অব্যাহত রাখেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ২৬ মে সকালে পৌরশহরের সড়কবাজারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী প্রধান শিক্ষক সেলিনা বেগমকে মামলা তুলে নিতে প্রকাশ্যে হুমকি দেন।

 

এসময় মোহাম্মদ আলী চৌধুরী ক্ষিপ্ত হয়ে বলেন, যেকোনো মূল্যে তোমাকে মামলা তুলে নিতে হবে। আর যদি মামলা না ওঠানো হয়, তাহলে ওই বিদ্যালয়ে কীভাবে চাকরি করা হয় তা তিনি দেখে নেবেন। এ সময় তিনি হত্যার হুমকিও দেন বলে অভিযোগ করেন সেলিনা বেগম। পরে নিরাপত্তা চেয়ে আখাউড়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করি।

আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও আলহাজ শাহ্ আলম উচ্চবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী অভিযোগ অস্বীকার করে বলেন, ওই প্রধান শিক্ষকের সঙ্গে দেখা হয়নি দীর্ঘদিন, হুমকি দেবো কীভাবে?