নেত্রকোনায় লেকের পানিতে ডুবে প্রাণ গেল যুবকের

নেত্রকোনায় লেকের পানিতে ডুবে প্রাণ গেল যুবকের

প্রতিকী ছবি

জেলার সীমান্ত উপজেলার দুর্গাপুরের চিনা মাটির পাহাড়ে ঘুরতে এসে লেকের পানিতে গোসলে নেমে প্রাণ গেল মো. সুমন মিয়া (২১) নামের এক যুবকের। নিহত সুমন গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার গিলার চালা (গরগিরিয়া মাস্টার বাড়ি) গ্রামের বাসিন্দা মো. শফিকুল ইসলারে ছেলে।

রবিবার দুপুরে সুমনসহ অনেকে গোলসের উদ্দেশ্যে নিষিদ্ধ থাকা সত্বেও দুর্গাপুরের কুল্লাগড়া ইউনিয়নের মাইঝপাড়া চিনা মাটির পাহাড়ের লেকের পানিতে নামেন। পরে সুমন নিখোঁজ হলে অন্যরা স্থানীয়দের সহায়তায় তাকে উদ্ধার করে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী, ফায়ার সার্ভিস ও পুলিশ সুত্রে জানা গেছে, সুমন তার পরিবার সহ এলাকাবাসী মিলিয়ে প্রায় ৪০ জনের মতো একটি টিমের সাথে নেত্রকোনার চিনামাটির পাহাড় দেখতে আসেন। ঘুরতে ঘুরতে এক পর্যায়ে পাহাড়ের ভেতর কৃত্তিম লেকে গোসলে নামেন বাবা শফিকুল ইসলামসহ অন্যদের সাথে। লেকে নামা নিষিদ্ধ থাকার সাইনবোর্ড থাকলেও তা কেউ মানে না। এদিকে পানি থেকে সকলেই ওঠে আসলেও নিখোঁজ হন সুমন।

পরে স্থানীয়দের সহায়তায় তাকে খুঁজে উদ্ধার করে ফায়ার সার্ভিসের সাহায্য নিয়ে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। দুর্গাপুর ফায়ার সার্ভিসের লিডার শফিকুল ইসলাম জানান, সুমনের বাবাসহ সবাই পানিতে নামেন গোসল করতে। অন্যারা ওঠে পড়লেও সুমন নিখোঁজ থাকলে সকলেই স্থানীয়দের সহায়তায় খুঁজে উদ্ধর করে। খবর পেয়ে আমরা রানীখং মিশনের সামনে তাদেরকে পাই।

সেখান থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। দুর্গাপুর থানার ওসি উত্তম চন্দ্র দেব সত্যতা নিশ্চিত করে জানান, নিহতের পরিবার সাথে রয়েছে। তার বাবা যেভাবে চাইবেন সে অনুযায়ী ব্যাবস্থা নেয় হবে।