খাদ্য সহায়তা না পেয়ে ইউপি সদস্যের পরিবারের সদস্যদের উপর হামলা, নিহত ১

খাদ্য সহায়তা না পেয়ে ইউপি সদস্যের পরিবারের সদস্যদের উপর হামলা, নিহত ১

প্রতীকী ছবি

পিরোজপুরের কাউখালী উপজেলায় ঘূর্ণিঝড়ে কয়েকজন ক্ষতিগ্রস্ত স্থানীয় নারী ইউপি সদস্যের কাছ থেকে খাদ্য সহায়তা চেয়ে না পেয়ে তার পরিবারের সদস্যদের উপর হামলা করেছে। এতে ওই নারী ইউপি সদস্যের দেবর মোঃ আব্দুর রব নিহত হয়েছেন। শনিবার সন্ধ্যায় হামলায় আহত আব্দুর রব রবিবার বেলা ১১টার দিকে বরিশালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। নিহত রব উপজেলার উত্তর নিলতী গ্রামের মৃত মকবুল হাওলাদার এর ছেলে। 

উপজেলার চিড়াপাড়া পারসাতুরিয়া ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য খাদিজা বেগম জানান, তিনি পিরোজপুর-২ আসনের এমপির কাছ থেকে তার আওতাধীন ৩টি ওয়ার্ডে বিতরণের জন্য ৩০ প্যাকেট খাদ্য সহায়তা পেয়েছিলেন এবং সেগুলো সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্তদের মাঝে বিতরণ করেন। তবে তার এলাকার সঞ্জয় ঘোষ, সঞ্জিব ঘোষ, শিশির ঘোষ, সলেমান সরদার, হুমায়ুন মাঝি, কমল পাটিকর, দিলিপ পাটিকর এবং দীপক পাটিকর খাদ্য সহায়তা চেয়ে না পেয়ে তার উপর ক্ষিপ্ত হয় এবং তাকে শনিবার দুপুরে অকথ্য ভাষায় গালমন্দ করে। পরবর্তীতে তারা তার স্বামী মোঃ মজিবুর রহমানকেও তারা বিকেলে মারধোর করে। তিনি বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ লায়েকুজ্জামান মিন্টুকে জানালে তিনি তাকে তার কাছে যেতে বলেন। শনিবার সন্ধ্যার পর স্বামী এবং দেবরদের নিয়ে চেয়ারম্যানের কাছে যাওয়ার সময় সঞ্জয় ঘোষসহ অন্যরা তাদের উপর লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে হামলা করে। তাদের বেধরক পিটুনিতে খাদিজার দেবর আব্দুর রব গুরুতর আহত হয়। তাকে সেখান থেকে উদ্ধার করে প্রথমে কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর সেখান থেকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। বরিশালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার ১১টার দিকে মৃত্যু হয় আব্দুর রবের। 

চিড়াপারা পারসাতুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. লায়েকুজ্জামান মিন্টু জানান, ফোনে মজিবুর রহমানকে মারধর করার বিষয়টি জানতে পরে আমার কাছে আসতে বলি। এরপর শনিবার সন্ধ্যার পরে আমার কাছে আসার পথে হামলার স্বীকার হয় বলে জানতে পারি। 

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির জানান, এ ঘটনায় পুলিশ অভিযুক্ত দুইজনকে আটক করেছে। এ ঘটনায় একটি মামলা প্রক্রিয়াধীন আছে। এদিকে ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন স্থানীয়রা।