বগুড়ায় বাণিজ্যিক ভবনে আগুন

বগুড়ায় বাণিজ্যিক ভবনে আগুন

প্রতীকী ছবি

বগুড়ার শেরপুরে একটি বাণিজ্যিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার রাত ১১টার দিকে ঢাকা-বগুড়া মহাসড়ক সংলগ্ন হাসপাতাল রোডস্থ দুলাল কমপ্লেক্সে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে ভবনটির নিচ তলায় থাকা অনুমোদনহীন তেলের ডিপোর সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। 

এদিকে আগুন লাগার খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টায় ব্যর্থ হন। পরে বগুড়াসহ আশপাশের উপজেলা থেকে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট এসে প্রায় তিন ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

বগুড়া ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মঞ্জুরুল হক বলেন, রাত ১১টার দিকে ওই বাণিজ্যিক ভবনে আগুন লাগার খবর পান। খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে যান তারা। বগুড়া ইউনিট ছাড়াও শেরপুর, পার্শ্ববর্তী শাজাহানপুর, ধুনট ও রায়গঞ্জ ফায়ার স্টেশনের কর্মীদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে আগুনে জ্বালানি তেলের পুরো দোকান পুড়ে গেছে। আগুন লাগার সঠিক কারণ ও ক্ষতির পরিমাণ নিরুপণের জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন জিহাদী জানান, অনুমোদন না থাকায় তিন মাস আগে ওই প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছিল। আগামী এক সপ্তাহের মধ্যে অনুমোদনহীন জ্বালানি তেল বিক্রির এসব প্রতিষ্ঠানেরগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে