চাঁদপুরে অনুষ্ঠিত হয়েছে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালী

চাঁদপুরে অনুষ্ঠিত হয়েছে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালী

ছবিঃ সংগৃহীত।

"করবো ভূমি পুনরুদ্ধার, রুখবো মরুময়তা অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা"-এই প্রতিপাদ্যে চাঁদপুরে বিশ্ব পরিবেশ দিবস-২০২৪ পালন করা হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

চাঁদপুর জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের আয়োজনে বুধবার (০৫ জুন) সকাল সাড়ে ১১টায় শিল্পকলা অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা আইসিটি) মোস্তাফিজুর রহমান।

অনুষ্ঠানে পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মিজানুর রহমানের সভাপতিত্বে, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর থানার ওসি শেখ মুহসিন আলম, ইসলামী ফাউন্ডেশন এর উপ-পরিচালক রুহুল আমিন, প্রেসক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্ত, সনাক সভাপতি ডা. পীযূষ কান্তি বড়ুয়া প্রমুখ।

প্রবন্ধ উপস্থাপন করেন চাঁদপুর সরকারি কলেজের ভূগোল বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ মাসুদ হোসেন। বক্তারা আগামীর পরিবেশ রক্ষায় এখনই সকলকে গাছ লাগিয়ে ও অন্যান্য ক্ষতিকারক বর্জ্য ত্যাগে পরিবেশের প্রতি আরও সচেতন হওয়ার আহ্বান জানান। 

এসময় স্কুল কলেজের শিক্ষার্থীদের মাঝে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানের শুরুতেই শহরের গুরুত্বপূর্ণ সড়কে একটি র‍্যালি বের করা হয়।