পুলিশ ভলিবলে চ্যাম্পিয়ন ডিএমপি

পুলিশ ভলিবলে চ্যাম্পিয়ন ডিএমপি

সংগৃহীত

বাংলাদেশ পুলিশ ভলিবল চ্যাম্পিয়নশিপ-২০২৩ এর চূড়ান্ত প্রতিযোগিতায় নারী-পুরুষ উভয় বিভাগে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। পুরুষ বিভাগে ঢাকা রেঞ্জ এবং নারী বিভাগে এপিবিএন দলকে হারিয়ে ডিএমপি এ গৌরব অর্জন করে।

শনিবার (৮ জুন) বিকেলে রাজধানীর শহীদ নূর হোসেন ভলিবল স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশ ভলিবল চ্যাম্পিয়নশিপ ২০২৩ এর চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ পুলিশ ভলিবল ক্লাবের সভাপতি ও অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান প্রধান অতিথি হিসেবে চ্যাম্পিয়ন ও রানার আপ দলের মাঝে ট্রফি ও পুরস্কার বিতরণ করেন।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, বাংলাদেশ পুলিশ ভলিবল ক্লাবের সম্পাদক ও ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. মাশরুকুর রহমান খালেদ, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা এবং বাংলাদেশ পুলিশ ভলিবল ক্লাবের কর্মকর্তা, খেলোয়াড়রা উপস্থিত ছিলেন। বিপুলসংখ্যক দর্শক তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলা উপভোগ করেন।

প্রধান অতিথির বক্তৃতায় কামরুল আহসান বলেন, খেলাধুলা বাংলাদেশ পুলিশের প্রশিক্ষণের অংশ। আমাদের বিভিন্ন খেলার ক্লাব রয়েছে, সেখানে খেলোয়াড়দের নিয়মিত প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়।

পুলিশ কর্মকর্তা বলেন, খেলাধুলায় বাংলাদেশ পুলিশের আরও ভালো করার সুযোগ রয়েছে। আগামীতে বাংলাদেশ পুলিশে নব নিয়োগপ্রাপ্ত পুলিশ সদস্যদের মধ্য থেকে খেলাধুলায় আগ্রহীদের বাছাই করে তাদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

তিনি নিয়মিত অনুশীলনের মাধ্যমে খেলাধুলায় আরও ভালো করার জন্য পুলিশের সব ক্লাবের কর্মকর্তা এবং খেলোয়াড়দের প্রতি আহ্বান জানান।

তীব্র উত্তেজনাপূর্ণ এই ফাইনালে পুরুষ বিভাগের চূড়ান্ত খেলায় ঢাকা রেঞ্জ দলকে ৩-২ সেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ডিএমপি।

এর আগে নারী ভলিবলের ফাইনালে ডিএমপির নারী ভলিবল দল এপিবিএন দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

প্রতিযোগিতায় পুরুষ বিভাগে সেরা খেলোয়াড় নির্বাচিত হন ডিএমপির কৃষ্ণ এবং নারী বিভাগে ডিএমপির লাভলী খাতুন।

প্রসঙ্গত, গত ৬ মে ২০২৪ তারিখে বাংলাদেশ পুলিশ ভলিবল  চ্যাম্পিয়নশিপ-২০২৩ শুরু হয়। এ চ্যাম্পিয়নশিপে পুরুষ বিভাগে ১৩টি দল ও নারী বিভাগে ছয়টি দল অংশগ্রহণ করে।