চিনি লুটের দায়ে ছাত্রলীগের ২ কমিটি বিলুপ্ত

চিনি লুটের দায়ে ছাত্রলীগের ২ কমিটি বিলুপ্ত

ফাইল ছবি

সিলেটের আলোচিত চিনি লুটের ঘটনায় বিয়ানীবাজার উপজেলা ও পৌর শাখার কমিটি বিলুপ্ত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

শুক্রবার (১৪ জুন) ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ দুই ইউনিটকে বিলুপ্ত ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের শৃঙ্খলা ও মর্যাদা পরিপন্থী এবং অপরাধমূলক কার্যকলাপে লিপ্ত হওয়ার অভিযোগে সিলেটের বিয়ানীবাজার উপজেলা ও পৌর শাখার কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।

এর আগে ৮ জুন চিনি বহনকারী একটি ট্রাক সিলেট থেকে জকিগঞ্জ যাওয়ার পথে চারখাই এলাকায় লুটের শিকার হয়। লুট হওয়া ৪০০ বস্তা চিনির মূল্য ২৪ লাখ টাকা। এ ঘটনায় বিয়ানীবাজার ছাত্রলীগের জড়িত থাকার অভিযোগ উঠলে তোলপাড় শুরু হয়। এ ঘটনায় পুলিশ দুজনকে গ্রেফতার করেছে। এছাড়া ৮০ বস্তা চিনিসহ একটি পিকআপ জব্দ করে।

গত বৃহস্পতিবার রাতে চিনি লুটের মামলার আসামি ও বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগের সহসভাপতি সফিউল্লাহ সাগরের সঙ্গে সাধারণ সম্পাদক জাহিদুল হকের ফোনালাপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ৬ মিনিট ২ সেকেন্ডের ওই ফোনালাপে লুট করা চিনি কীভাবে ভাগাভাগি করা হয়েছে ও কারা নিয়েছেন তা বলা হয়। 

উল্লেখ্য, চলতি বছরের ১১ মার্চ সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিয়ানীবাজার উপজেলা ও পৌর শাখার কমিটি ঘোষণা করা হয়। প্রায় দুই দশক পর বিয়ানীবাজার ছাত্রলীগের কমিটি দেওয়া হয়।