মুন্সিগঞ্জে পথচারীকে বাঁচানোর চেষ্টায় চার গাড়ির সংঘর্ষ, নিহত ১

মুন্সিগঞ্জে পথচারীকে বাঁচানোর চেষ্টায় চার গাড়ির সংঘর্ষ, নিহত ১

ছবিঃ সংগৃহীত।

মুন্সিগঞ্জের গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ভিটিকান্দি বাসস্ট্যান্ড এলাকায় এক পথচারীকে বাঁচাতে গিয়ে চারটি গাড়ির সংঘর্ষ হয়েছে। তবে এ ঘটনায় নিহত হয়েছেন ওই পথচারী। গুরুতর আহত চারজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় পাঠানো হয়েছে।

প্রাথমিকভাবে নিহত পথচারীর নাম-পরিচয় জানা যায়নি। আহতরা হলেন মোটরসাইকেলচালক শাহাদাত হোসেন (৩৪), বাসযাত্রী বেলাল হোসেন (৪০), শাকিল দেওয়ান (৩৮) ও শিল্পী আক্তার (৩৫)।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া অংশের ভিটিকান্দি বাসস্ট্যান্ড এলাকায় দিয়ে রাস্তা পাড় হচ্ছিলেন এক পথচারী। এসময় ঢাকা থেকে কুমিল্লাগামী দ্রুতগতির একটি মোটরসাইকেল তাকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণের চেষ্টা করলেও তার ওপরে উঠে যায়। এসময় পেছনে থাকা একটি প্রাইভেটকার মোটরসাইকেলটিকে ধাক্কা দিয়ে বামদিকে মোচড় দিয়ে সামনে এগোনোর চেষ্টা করে। এতে প্রাইভেটকারটির সঙ্গে দুটি বাসের ধাক্কা লাগে।

সংঘর্ষের ঘটনায় প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে যায় এবং যাত্রীবাহী বাস দুটিরও ক্ষয়ক্ষতি হয়। এ ঘটনায় পথচারী, মোটরসাইকেলচালক ও বাসের তিন যাত্রী আহত হন। তাদের উদ্ধার করে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠাযন স্থানীয়রা।দুর্ঘটনার ফলে মহাসড়কের একপাশে কিছু সময়ের জন্য যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে দুর্ঘটনাকবলিত গাড়িগুলো মহাসড়ক থেকে সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।

গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক কামরুন নাহার বলেন, সড়ক দুর্ঘটনায় আহত পাঁচজনকে হাসপাতালে নিয়ে আসা হয়। তাদের মধ্যে একজনের মৃত্যু হয়। অপর চারজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় রেফার করা হয়েছে।

এ বিষয়ে গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রজিব খান বলেন, পথচারী সড়ক পাড়ি দিতে গেলে এ দুর্ঘটনা ঘটে। নিহতের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হবে।