বাংলাদেশ সেমিফাইনাল খেলবে: হাফিজ

বাংলাদেশ সেমিফাইনাল খেলবে: হাফিজ

ছবি: সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের মতো দলের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হেরে বিশ্বকাপের আগেও চরম নড়বড়ে ছিল বাংলাদেশ দলের অবস্থা। তবে বিশ্বকাপ শুরু হতেই যেন যাদুর কাঠির স্পর্শে জ্বলে উঠল বাংলাদেশ।  গ্রুপ পর্বে দুর্দান্ত পারফর্ম করে নবম বিশ্বকাপের সুপার এইটে টাইগাররা।

আর সুপার এইটে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ভারত এবং আফগানিস্তানের মতো শক্তিশালী দলগুলো। ফলে এদেরকে টপকে সেমিফাইনাল যাওয়া শান্ত-সাকিবদের জন্য কঠিন হলেও পাকিস্তানের সাবেক তারকা হাফিজ সমর্থন করছেন বাংলাদেশকে। তার বিশ্বাস শান্তরা সেমিফাইনালও খেলবে। 

বিশ্বকাপের আগেও যুক্তরাষ্ট্রের কাছে হেরে চরম নড়বড়ে ছিল বাংলাদেশ দলের অবস্থা। এ অবস্থায় সমালোচনার মুখে পড়ে টাইগাররা। আর তাতেই দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে শান্তরা, মনে করেন হাফিজ। 

তিনি বলেন, ‘বাংলাদেশ সুপার এইটে কোয়ালিফাই করবে এটা আমরা সবাই জানতাম। তাদের অতীত যাত্রার দিকে তাকালে দেখবেন, দলতা সবসময়ই আন্ডারপারফর্মড। তবে এবার, যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারের পর তারা শক্তভাবে ঘুরে দাঁড়িয়েছে। সঠিক বডি ল্যাঙ্গুয়েজ ও ক্যারেক্টার দেখাচ্ছে।'

পাকিস্তান ও শ্রীলঙ্কা বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায়; এশিয়ার তিনটি দল ভারত, বাংলাদেশ ও আফগানিস্তান টিকে রয়েছে। তিনটি দলই লড়বে একই গ্রুপে। যেখানে বাংলাদেশকে সমর্থন রাখছেন হাফিজ। এমনকি তার বিশ্বাস, ভালো পারফরম্যান্স অব্যাহত রেখে প্রথমবারের মতো বিশ্বকাপের সেমিফাইনাল খেলবে তারা।

হাফিজ বলেন, ‘আমি আশা করছি বাংলাদেশ ভালো করবে। এশিয়ার দুই জায়ান্ট পাকিস্তান ও শ্রীলঙ্কা ছিটকে যাওয়ায় আমি খুশি হবো বাংলাদেশ যদি ভালো খেলে এবং সেমিফাইনালে যায়।'