কক্সবাজারে অপহৃত টমটমচালক উদ্ধার

কক্সবাজারে অপহৃত টমটমচালক উদ্ধার

সংগৃহীত

কক্সবাজারের টেকনাফ উপজেলার শিলবনিয়া পাড়ার অপহৃত ইজিবাইকচালক (টমটম) মোহাম্মদ নুরকে কক্সবাজার শহরের কলাতলী এলাকা থেকে উদ্ধার করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা। অপহৃত মোহাম্মদ নুর (২৭) টেকনাফ সদর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড শিলবনিয়া পাড়ার বদুরুল আলমের ছেলে।

রোববার (২৩ জুন) কক্সবাজারের সদর থানাধীন কলাতলী এলাকায় অভিযান চালিয়ে অপহৃত টমটমচালক মোহাম্মদ নুরকে (২৭) উদ্ধার করে র‌্যাব।

র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ অ্যান্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী বলেন, ভুক্তভোগী মোহাম্মদ নুর পেশায় একজন মিনি টমটমচালক। ব্যক্তিগত প্রয়োজনে গত ১৯ জুন তিনি ঢাকার উদ্দেশ্যে রওনা হন। ২০ জুন বিকেল থেকে অজ্ঞাত নাম্বার থেকে একজন মুঠোফোনের মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ মুক্তিপণ হিসেবে দাবি করেন। এ ছাড়া অপহৃতকে হত্যা ও মরদেহ গুমের হুমকি দিয়ে ভয়ভীতি প্রদর্শনসহ মুক্তিপণ আদায়ে বিভিন্ন অজ্ঞাত মোবাইল নম্বর থেকে কল দিয়ে আত্মীয়দের বারবার চাপ প্রয়োগ করতে থাকা হয়। অপহৃতের স্ত্রী শাহিনা আক্তার বিষয়টি র‌্যাবকে অবহিত করলে অভিযোগের ভিত্তিতে ভিকটিমকে উদ্ধারসহ অপহরণকারীদের গ্রেপ্তারের লক্ষ্যে র‌্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় রোববার সকালে সদর থানাধীন কলাতলী এলাকায় অভিযান চালিয়ে অপহৃতকে উদ্ধার করা হয়েছে।

মো. আবু সালাম চৌধুরী আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপহৃতের দেওয়া তথ্যের ভিত্তিতে অপহরণকারীদের গ্রেপ্তারে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে। উদ্ধার টমটমচালককে তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।