নকিয়া নতুন ২ ফোরজি ফিচার ফোন আনল

নকিয়া নতুন ২ ফোরজি ফিচার ফোন আনল

ছবি: সংগৃহীত

নকিয়া নতুন দুইটি মডেলের ফোরজি ফিচার ফোন আনল। যেগুলোর মডেল নকিয়া ২৩৫ এবং নকিয়া ২২৫ ফোরজি। এই দুই ফোনেই পাবেন ফোরজি কানেক্টিভিটি সঙ্গে একাধিক ফিচার্স। মোবাইল পাবেন স্টোরেজ, প্রসেসর এবং মাল্টি-কালার অপশন। বাজেট-ফ্রেন্ডলি দামে লঞ্চ হয়েছে এই দুই হ্যান্ডসেট। 

এইচএমডি গ্লোবালের মালিকাধীন এই সংস্থা বিশ্বজুড়ে একাধিক স্মার্ট ডিভাইস বানিয়ে থাকে। সস্তা এবং টেকসই হওয়ার কারণে ভারতে ব্যাপক জনপ্রিয় নকিয়ার ফোন। এবার সেই তালিকায় আরও দুটি বিকল্প যোগ হয়ে গেল।

নকিয়া ২৩৫ ফোরজি মডেরর দাম ৪ হাজার টাকারও বেশি। এই মডেলটি তিনটি রংয়ের পাওয়া যাবে - নীল, কালো এবং বেগুনি। অন্যদিকে নকিয়া  ২২৫ ফোরজি মডেলের দাম ৩ হাজার টাকার কাছাকাছি। এই ফোন পাওয়া যাবে দুইটি রঙে। 

নকিয়ার এই দুই ফিচার ফোনেই রয়েছে ২.৮ ইঞ্চি কিউভিজিএ ডিসপ্লে। ফোরজি কানেক্টিভিটিযুক্ত ফিচার ফোনগুলোতে রয়েছে ইউনিসক টি১০৭ প্রসেসর। নকিয়া ২৩৫ মডেলে রয়েছে ৬৪ জিবি স্টোরেজ। অন্যদিকে ২২৫ মডেলে মিলবে ১২৮ জিবি রম।

নকিয়ার এস৩০ প্লাস অপারেটিং সফটওয়্যার দ্বারা কাজ করবে এই দুই কিপ্যাড ফোন। নকিয়া ২৩৫ ফোরজি মডেলে পাওয়া যাবে ২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সঙ্গে এলইডি ফ্ল্যাশ। নকিয়া ২২৫ মডেলে কোনও ব্যাক ক্যামেরা নেই।

দুই ফোনে পাওয়া যাবে ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক, এমপি৩ প্লেয়ার এবং এফএম রেডিও সাপোর্ট। দুই ফিচার ফোনে ব্যাটারি ক্যাপাসিটি রয়েছে ১৪৫০ এমএএইচ। নোকিয়ার দাবি অনুযায়ী, এক চার্জে ৯.৮ঘণ্টা পর্যন্ত টক টাইম পাওয়া যাবে।

নকিয়ার এই দুই হ্যান্ডসেট সেকেন্ডারি ফোন হিসাবে ব্যবহার করতে পারেন স্মার্টফোন ব্যবহারকারীরা। পাশাপাশি যারা কম মূল্যে একটি মোবাইল কিনতে চান তাদের জন্য এটি ভালো বিকল্প হতে পারে। নিন্ম মধ্যবিত্ত মানুষদের কথা মাথায় রেখেই কম দামে দুটি কিপ্যাড ফোন বাজারে লঞ্চ করেছে নকিয়া।