সিরিজ বাঁচানোর ম্যাচে চ্যালেঞ্জিং পুঁজি শ্রীলঙ্কার

সিরিজ বাঁচানোর ম্যাচে চ্যালেঞ্জিং পুঁজি শ্রীলঙ্কার

সংগৃহীত ছবি

ঘরের মাঠে হার দিয়ে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে শ্রীলঙ্কা। এতে ১-০ তে এগিয়ে রয়েছে বিশ্বচ্যাম্পিয়নরা। দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করে ভারতকে ১৬২ রানের লক্ষ্য দিয়েছে স্বাগতিকরা।

রোববার (২৮ জুলাই) টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি লঙ্কানদের। ১১ বলে ১০ রান করে সাজঘরে ফেরেন কুশাল মেন্ডিস। তবে কুশাল প্যারেরাকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন পাথুম নিশাঙ্কা। তবে ইনিংস বড় করতে পারেননি তিনি।

২৪ বলে ৩২ রান করেন এই লঙ্কান ওপেনার। কিন্তু এক প্রান্ত আগলে রাখেন কুশাল প্যারেরা। ৩১ বলে ফিফটি ‍তুলে নেন এই বাঁহাতি ব্যাটার। ৩৪ বলে ৫৪ রান করে ক্যাচ আউট হন তিনি। এদিন ইনিংস লম্বা করতে পারেননি কামিন্দু মেন্ডিস। ২৩ বলে ২৬ রান করেন তিনি।

১৭তম ওভারে রবি বিষ্ণুইকে বোলিংয়ে আনেন নতুন অধিনায়ক সূর্যকুমার। সেই ওভারে জোড়া শিকার করেন এই লেগ স্পিনার। তৃতীয় বলে দাসুন শানাকা (০) এবং চতুর্থ বলে বোল্ড আউট হন ওয়ানিন্দু হাসারাঙ্গা (০)। শেষ দিকে ১২ বলে ১৪ রান করে আউট হন চারিথ আসালাঙ্কা।

শেষ পর্যন্ত রামেশ মেন্ডিসের ১০ বলে ১২ রানে ভর করে ৯ উইকেট হারিয়ে ১৬১ রানের লড়াকু পুঁজি পায় শ্রীলঙ্কা।

ভারতের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন রবি বিষ্ণুই। এ ছাড়াও অক্ষর প্যাটেল, আর্শদ্বীপ সিং এবং হার্দিক পান্ডিয়া দুটি করে উইকেট নেন