সাকিবের অলরাউন্ড নৈপুণ্য, বাংলা টাইগার্সের দ্বিতীয় জয়

সাকিবের অলরাউন্ড নৈপুণ্য, বাংলা টাইগার্সের দ্বিতীয় জয়

ছবি:সংগৃহীত

গ্লোবাল লিগে অধিনায়ক সাকিব আল হাসানের শুরুটা ভালো হয়নি। বাংলা টাইগার্স মিসিসাগার নেতৃত্ব দিতে গিয়ে প্রথম ম্যাচেই ধাক্কা খান। তবে ধীরে ধীরে তা কাটিয়ে উঠছেন সাকিব। দ্বিতীয় ম্যাচে জয়ের পর তৃতীয় ম্যাচেও জয়ের দেখা পেয়েছে দল।

মঙ্গলবার ব্রাম্পটনে টরন্টো ন্যাশনালসকে ২ রানে হারিয়েছে সাকিবের বাংলা টাইগার্স। এই জয়েও দলের হয়ে বড় অবদান রেখেছেন টাইগার দলপতি। সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। ব্যাট হাতে ১৮ বলে ২৫ রানের পাশাপাশি বল হাতে পান নিকোলাস কির্তনের মহামূল্যবান উইকেট।

ব্যাট হাতে অনেকদিন ধরেই নিজেকে মেলে ধরতে পারছিলেন না সাকিব। এই ম্যাচে সেই আক্ষেপ কিছুটা হলেও দূর হয়েছে টাইগার অলরাউন্ডারের। তবে প্রথম দুই ম্যাচে দারুণ বল করা শরিফুল এদিন কিছুটা খরুচে ছিলেন। ৪ ওভারে ৩১ রান দিয়ে নেন একটি উইকেট।

টস হেরে ব্যাটিংয়ে নেমে রহমানউল্লাহ গুরবাজ এবং মুহাম্মদ ওয়াসিমের ব্যাটে ভালো শুরু পেয়েছিল সাকিব-শরিফুলদের বাংলা টাইগার্স। ৫.৩ ওভারের উদ্বোধনী জুটিতে আসে ৪৭ রানে। তবে ওয়াসিম ২৭ ও গুরবাজ ২৪ রানে আউট হলে নিয়মিত উইকেট হারাতে থাকে দলটা।

শেষ দিকে সাকিব এবং ডেভিড ভিসার ক্যামিওতে ১৬৮ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলা টাইগার্স। ১৭ বলে ৩৮ রান করেন ভিসা। তাছাড়া হজরতুল্লাহ জাজাই ১৯ ও পারগার সিং করেন ১৮ রান।লক্ষ্য তাড়ায় শুরুতেই ৩ উইকেট হারিয়ে দিশেহারা হয়ে পড়ে টরন্টো। তবে রোস্টন চেজকে নিয়ে পরিস্থিতি সামাল দেন কির্তন। চতুর্থ উইকেটে ৬৬ রানের জুটি গড়েন তারা। চেজের বিদায়ের পর রোমারিও শেফার্ডকে নিয়ে লড়াই চালিয়ে যান কির্তন। হয়ে উঠেন ভয়ের কারণ।

তবে ১৯তম ওভারে কির্তন ফেরেন সাকিবের বলে। ৫৪ বলে ৭৪ রানের ইনিংস খেলেন কীর্তন। রোমারিও শেফার্ড করেন ১২ বলে ২৪* রান। আলি খান ২ ও সাকিব, শরিফুল, ভিসা ও ইফতেখার নেন একটা করে উইকেট।