দিল্লিতে ভারী বৃষ্টিপাত, রেড অ্যালার্ট জারি

দিল্লিতে ভারী বৃষ্টিপাত, রেড অ্যালার্ট জারি

ছবি: সংগৃহীত

ভারতের রাজধানী নয়াদিল্লিতে বুধবার সন্ধ্যায় ভারী বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টির কারণে অন্তত ১০টি বিমান দিল্লিতে নামতে পারেনি। বৃষ্টিপাত আরও অব্যাহত থাকার সম্ভাবনা থাকায় সেখানে রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

এছাড়া বৃষ্টির পানিতে অনেক জায়গায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। গত শনিবারই দিল্লিতে একটি কোচিং সেন্টারের বেজমেন্টে পানি জমে তিন শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু হয়। কোচিং সেন্টারটি যে রোডে অবস্থিত সেই রোডটি বুধবার আবারও ডুবেছে।

দিল্লি লেফটেনেন্ট গভর্নর ভিকে সাক্সেনা বলেছেন, তিনি সব সরকারি কর্মকর্তাকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন এবং জলাবদ্ধতা সৃষ্টি হওয়া এলাকায় গুলোতে— বিশেষ করে যেখানে কোচিং সেন্টার আছে সেখানে কাজ করতে বলেছেন।

বুধবার সন্ধ্যা ৭টায় ভারতীয় আবহাওয়া দপ্তর এক্সে দেওয়া এক পোস্টে জানায়, দিল্লিতে হালকা থেকে ভারী বৃষ্টিপাত হবে এবং বৃষ্টির তীব্রতা দুই ঘণ্টা স্থায়ী হতে পারে। আবহাওয়া দপ্তর আরও জানায়, দিল্লির আকাশে চারপাশ থেকে মেঘ জড়ো হয়েছে।

এমন পরিস্থিতির কারণে বেশ কয়েকটি এয়ারলাইন্স তাদের যাত্রীদের হাতে সময় নিয়ে বের হওয়ার অনুরোধ জানিয়েছে। এছাড়া ফ্লাইট চলবে কিনা সে ব্যাপারেও আগে থেকে জেনে আসতে বলেছে তারা।   সূত্র: এনডিটিভি