এএফসি চ্যাম্পিয়ন্স লিগে বাংলাদেশের ৪ ফুটবলার

এএফসি চ্যাম্পিয়ন্স লিগে বাংলাদেশের ৪ ফুটবলার

ফাইল ছবি

সুযোগ থাকা সত্ত্বেও এএফসি নারী চ্যাম্পিয়ন্স লিগ খেলা হচ্ছে না বাংলাদেশের কোনো ক্লাবের। টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য এএফসি থেকে প্রস্তাব এলেও তাতে আগ্রহ দেখায়নি বাংলাদেশ ফুটবল ফেডারেশন। নিয়ম অনুযায়ী, এএফসির টুর্নামেন্ট খেলতে হলে ক্লাবগুলোর বাধ্যতামূলক থাকতে হবে এএফসির ক্লাব লাইসেন্স। আর তা না থাকায় বাংলাদেশের কোনো ক্লাবের নাম পাঠায়নি বাফুফে। 

তবে ভুটানের ক্লাব রয়্যাল থিম্পু কলেজ বাংলাদেশের চার নারী ফুটবলারের সামনে খুলে দিয়েছে চ্যাম্পিয়ন্স লিগের দরজা। সম্প্রতি ভুটানের বিপক্ষে দু'টি প্রীতি ম্যাচ খেলে আসা বাংলাদেশ দলের অধিনায়ক সাবিনা খাতুন, সহ-অধিনায়ক মারিয়া মান্ডা, মিডফিল্ডার মনিকা চাকমা ও ফরোয়ার্ড ঋতুপর্ণা চাকমাকে চ্যাম্পিয়ন্স লিগের জন্য দলে নেওয়ার প্রস্তাব দিয়েছে ক্লাবটি।

বাফুফে তাতে রাজি হয়ে অনুমতি দিয়েছে। এএফসি নারী চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ ছিল বাংলাদেশের নারী লিগের চ্যাম্পিয়ন দলেরও। কিন্তু বাংলাদেশের নারী লিগ অপেশাদার, এই অজুহাত দিয়ে সুযোগটা নেয়নি বাফুফে।

‘ডি’ গ্রুপে রয়েল থিম্পু কলেজ এফসির প্রথম ম্যাচ ইরানের বাম খাতুনের বিপক্ষে। ২৫ আগস্ট মাঠে গড়াবে ম্যাচটি। দ্বিতীয় ম্যাচে তাদের প্রতিপক্ষ হংকংয়ের কিতচে স্পোর্টস ক্লাব।