দেয়াল ধসে মধ্যপ্রদেশে ৯ শিশুর মৃত্যু

দেয়াল ধসে মধ্যপ্রদেশে ৯ শিশুর মৃত্যু

ছবি: সংগৃহীত

দেয়াল ধসে পড়ায় একটি মন্দিরের ভেতরে থাকা অন্তত ৯ শিশুর মৃত্যু হয়েছে। আহত হয়েছে অনেকে। ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের সাগর জেলার শাহপুরে রোববার সকালে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

মধ্যপ্রদেশের রেওয়া জেলায় দেয়াল ধসে ৪ শিশুর মৃত্যুর একদিন পরই সাগর জেলায় দেয়াল ধসে ৯ শিশুর মৃত্যু হলো।শিশু ও স্থানীয় সূত্রে জানা যায়, সকাল থেকেই প্রবল বৃষ্টি হচ্ছিল ওই এলাকায়। এ সময় নির্মাণাধীন মন্দিরটিতে একটি ধর্মীয় অনুষ্ঠান চলছিল। তখন মন্দির-সংলগ্ন একটি বাড়ির দেয়াল হঠাৎ ভেঙে পড়ে মন্দিরের ওপর। মন্দির-সংলগ্ন বাড়িটি ৫০ বছরের পুরনো বলে জানা গেছে।

দুর্ঘটনার পর স্থানীয়রা প্রথমে উদ্ধার কাজ শুরু করেন। পরে পুলিশ এসে উদ্ধার কাজে যোগ দেয়। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

দুর্ঘটনার বিষয়ে সরকারিভাবে এখনও কিছু জানানো হয়নি। নির্মাণাধীন মন্দিরটিতে কিছু ধর্মীয় আচার-অনুষ্ঠান চলছিল। এ উপলক্ষে মন্দির চত্বরে শিশুসহ অনেকে ভিড় জমিয়েছিলেন।

রাজ্যের মুখ্যমন্ত্রী মোহন যাদব নিহতদের জন্য শোক প্রকাশ করে এবং নিহত প্রত্যেক শিশুর পরিবারকে প্রাথমিকভাবে ৪ লাখ রুপি করে দেওয়ার ঘোষণা দিয়েছেন। এদিকে কিভাবে দুর্ঘটনা ঘটল তা তদন্ত করে দেখছে পুলিশ।এর আগে শনিবার মধ্যপ্রদেশের রেওয়া জেলায় একটি বাড়ির দেয়াল ধসে পড়ে ৪ শিশুর মৃত্যু হয়েছিল। স্কুল থেকে বাড়ি ফেরার পথে তাদের ওপর ধসে পড়েছিল দেয়াল। এ ঘটনায় ইতিমধ্যে বাড়ির মালিককে গ্রেফতার করেছে পুলিশ।