ভোট নিয়ে বিরোধীদের সাথে কোনো আলোচনা নয় : মাদুরো

ভোট নিয়ে বিরোধীদের সাথে কোনো আলোচনা নয় : মাদুরো

ছবিঃ সংগৃহীত।

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো ভোট নিয়ে বিরোধী দলীয় নেতা মারিয়া কোরিনা মাচাদোর সাথে আলোনার বিষয়টি প্রত্যাখ্যান করেছেন।

বিরোধী নেতা মাচাদোর আলোচনার প্রস্তাবের প্রেক্ষিতে শুক্রবার মাদুরো ভেনিজুয়েলার সুপ্রিম কোর্টে হাজির হয়ে এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

এ সময়ে তিনি দেশের শীর্ষ বিচারিক কর্তৃপক্ষকে তার বিতর্কিত নির্বাচনকে অনুমোদন দেয়ার কথা বলেন।

ভেনিজুয়েলায় গত ২৮ জুলাইয়ের নির্বাচনকে চ্যালেঞ্জ জানিয়ে নির্বাচন কমিশনের ঘোষিত ফলাফলের বিরুদ্ধে বিরোধীরা বিক্ষোভ শুরু করে।

নির্বাচন কমিশন মাদুরোকে বিজয়ী ঘোষণার পর তা নিয়ে দেশে ও বিদেশে সমালোচনার ঝড় ওঠে।

এদিকে বিরোধীদের পক্ষ থেকে ভোটের পূর্ণাঙ্গ তথ্য প্রকাশের দাবি করা হলেও জাতীয় নির্বাচন কমিশন এখনো তা করেনি। যদিও বিরোধীরা ৮৪ শতাংশ ভোটের কপি প্রকাশ করেছে, যাতে তাদের প্রার্থীদের সহজ জয় দেখানো হয়েছে। সরকারের পক্ষ থেকে এ ফলাফলকে ভুয়া হিসেবে উল্লেখ করা হয়েছে।

মাদুরো তার প্রতিক্রিয়ায় আরো বলেছেন, এই দেশে একমাত্র ব্যক্তি যার সাথে মাচাদোর আলোচনা করা প্রয়োজন, তিনি হলেন পাবলিক প্রসিকিউটর।

তিনি আরো বলেন, তার উচিত আদালতে আত্মসমর্পণ করা। নির্বাচনী ফলাফলের বিরোধীতা করে তিনি যে অপরাধ করেছেন তার জবাব দেয়া।উল্লেখ্য, নিরাপত্তার কারণে তিনি বর্তমানে আত্মগোপনে রয়েছেন।

এদিকে দেশটিতে বিক্ষোভকালে অন্তত ২৪ জন নিহত এবং দুই হাজারেরও বেশি লোককে আটক করা হয়েছে বলে মানবাধিকার গ্রুপগুলো জানিয়েছে।