চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা

চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা

প্রতিকী ছবি

নাটোরের গুরুদাসপুরে চোর সন্দেহে উজির আলী (৩৫) নামের এক যুবককে পিটিয়ে হত্যার ঘটনা ঘটেছে।মঙ্গলবার (১৩ আগস্ট) সকালে উপজেলার নাজিরপুর ইউনিয়নের বীরবাজার এলাকার সড়কের পাশ থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত উজির আলী পাশ্ববর্তী সিংড়া উপজেলার চামারি ইউনিয়নের কালিনগর গ্রামের খোরশেদ মাদারের ছেলে।

নাজিরপুর ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের বাসিন্দা সাইফুল ইসলাম জানান, তিনি পেশায় একজন ইজিবাইকচালক। সোমবার (১২ আগস্ট) দিনব্যাপী ইজিবাইক চালানোর পর নিজ বাড়ির একটি কক্ষে ইজিবাইকটি চার্জ দিয়ে পরিবারের সদস্যদের নিয়ে ঘুমাতে যান। রাত আনুমানিক ৩টার দিকে ইজিবাইক রাখা ঘর থেকে চিৎকারের আওয়াজ শুনে পরিবার ও প্রতিবেশীদের নিয়ে সেখানে যান। তখন উজির আলী বৈদ্যুতিক শক খেয়ে পড়ে ছিলেন।

উত্তেজিত জনতা তাকে উদ্ধার করে একটি গাছের সঙ্গে বেঁধে মারধর শুরু করেন। পরে তাকে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সেখানেই উজির আলীর মৃত্যু হয়। পরে ইউনিয়ন পরিষদ থেকে তার মরদেহ নিয়ে বীরবাজার এলাকার একটি রাস্তার পাশে রেখে পরিবারের সদস্যদের খবর দেওয়া হয়।

নিহত উজির আলীর কাছ থেকে একটি প্লাস, শক দেওয়া যন্ত্র, বিছুটি পাতার গুঁড়া, টর্চলাইট ও একটি ঘড়ি উদ্ধার করেন স্থানীয় জনতা।

তবে নিহতের বাবা খোরশেদ মাদারের অভিযোগ, তার ছেলেকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। তিনি কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করতেন। ছেলে হত্যার বিচার দাবি করেন তিনি।

এ বিষয়ে গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উজ্জ্বল হোসেন বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। প্রতিবেদন পাওয়ার পর তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।