ইন্টারের সঙ্গে নতুন চুক্তি করলেন মার্তিনেজ

ইন্টারের সঙ্গে নতুন চুক্তি করলেন মার্তিনেজ

ছবি: সংগৃহীত

ইতালির ফুটবল ক্লাব ইন্টার মিলানের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন আর্জেন্টাইন স্ট্রাইকার লাউতারো মার্তিনেজ। নতুন চুক্তি অনুযায়ী ২০২৯ সাল পর্যন্ত তিনি ইন্টারেই থাকছেন। সিরি আ চ্যাম্পিয়ন ক্লাবের পক্ষ থেকে এক বিবৃবিতে এ কথা বলা হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, ‘এফসি ইন্টারন্যাশিওনালে মিলানো লাউতারো মার্তিনেজের সঙ্গে চুক্তি বৃদ্ধির বিষয়ে সমঝোতায় পৌঁছেছে। ১৯৯৭ সালে জন্ম নেয়া এই ফরোয়ার্ডের সঙ্গে ২০২৯ সালের জুন পর্যন্ত ক্লাবের চুক্তি সম্পন্ন হয়েছে।’

নতুন চুক্তি অনুযায়ী প্রতি মৌসুমে লাউতারো ইন্টার থেকে নয় মিলিয়ন ইউরো মূল বেতন পাবেন। আগের চুক্তিটি দুই বছরের মধ্যে শেষ হওয়ার কথা ছিল। গত চার মৌসুমে ইন্টারের দ্বিতীয় সিরি আ শিরোপা জয়ের পথে বড় ভূমিকা রেখেছেন ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড।

ইন্টার সভাপতি গুইসেপ্পে মারোত্তা গত মাসে জানিয়েছিলেন, তিনি এরই মধ্যে লাউতারোর সঙ্গে নতুন চুক্তি সম্পর্কে আলোচনা সম্পন্ন করেছেন। কিন্তু কোপা আমেরিকার জন্য ছুটিতে থাকার কারণে নতুন চুক্তির কোন ঘোষণা দেওয়া হয়নি।

কোপা আমেরিকায় আর্জেন্টিনার শিরোপা ধরে রাখার পিছনে লাউতারোর গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। কলম্বিয়ার বিপক্ষে ফাইনালে একমাত্র গোলটিসহ পুরো টুর্নামেন্টে পাঁচ গোল করেছেন তিনি। এছাড়া ৩৩ লিগ ম্যাচে করেছেন সর্বোচ্চ ২৪ গোল।

শনিবার জেনোয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ইন্টার তাদের সিরি আ শিরোপা ধরে রাখার মিশন শুরু করবে।