মেসি বিহীন ইন্টার মায়ামির স্বপ্ন ভঙ্গ

মেসি বিহীন ইন্টার মায়ামির স্বপ্ন ভঙ্গ

ছবি:সংগৃহীত

লিওনেল মেসির হাত ধরে ক্লাব ইতিহাসে প্রথম শিরোপা জয় করেছিল ইন্টার মায়ামি। জিতেছিল লিগস কাপ। এবার শিরোপা ধরে রাখার সেই স্বপ্ন ছিল তাদের। কিন্তু মঙ্গলবার সেই স্বপ্ন খান খান হয়ে গেছে। লোয়ার কম ফিল্ডে অনুষ্ঠিত ম্যাচে তারা কলম্বাস ক্রু'র কাছে ৩-২ গোলে হেরে গেছে।

দুর্ভাগ্য বলা যায় ইন্টার মায়ামির। ম্যাচ জয়ের অবস্থানেই ছিল তারা। মায়ামির সমর্থকরা কখনোই ভাবেনি এ ম্যাচে তারা হেরে যাবে। বিপরীতে কলম্বাস ক্রু'র সমর্থকরাও ভাবতে পারেনি এ ম্যাচে তারা জয় পেতে পারে। কেননা এক পর্যায়ে ইন্টার মায়ামি দুই গোলে এগিয়ে ছিল। ম্যাচের শুরুতেই এক গোলের পাশাপাশি ৬২ মিনিটে আর এক গোলের সুবাদে মায়ামি ২-০ গোলে এগিয়ে ছিল।

মাতিয়াস রোজাস ১০ মিনিটে এবং ৬২ মিনিটে দিয়াগে গোমেজ গোলে দুটো করেছিলেন। কিন্তু তারপর তাদের ওপর দিয়ে একটা ঝড় বয়ে যায়। সে ঝড়ে ছিন্ন ভিন্ন হয়ে যায় মায়ামির স্বপ্ন। ক্রিশ্চিয়ান রামিরেজ ৬৯ মিনিটে গোল করে ব্যবধান কমান। আর ৬৯ ও ৮০ মিনিটে জোড়া গোল করেন দিয়াগো রসি। এ জয়ের ফলে কলম্বাস লিগস কাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল।

এ ম্যাচে মায়ামির তারকা খেলোয়াড় লিওেনেল মেসি মাঠে নামেননি। গত মাসে কোপা আমেরিকার ফাইনাল ম্যাচে মারাত্মকভাবে আহত হয়েছিলেন তিনি। এখনো সে অবস্থা থেকে মুক্তি পাননি। অনুশীলনে ফিরেছেন, তবে এককভাবে অনুশীলন করছেন। দলটির কোচ টাটা মার্টিনো জানিয়েছেন, এ মাসের শেষে হয়তো তিনি দলীয়ভাবে অনুশীলন করবেন। তবে কবে প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচে ফিরবেন তা নিয়ে কোনো নিশ্চয়তা দেননি তিনি।