আ. লীগের সহিংসতার পরিকল্পনা প্রতিহত করতে হবে : মির্জা ফখরুল

আ. লীগের সহিংসতার পরিকল্পনা প্রতিহত করতে হবে : মির্জা ফখরুল

ছবি:সংগৃহীত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ছাত্র-জনতার রক্ত ত্যাগের মধ্য দিয়ে শেখ হাসিনার সরকার পদত্যাগ করে দেশ থেকে পালিয়ে গেছে। এখন আবার আওয়ামী লীগের নেতাকর্মীরা ১৫ আগস্ট মাঠে নেমে সহিংসতা করে শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা করবেন। আমাদের দায়িত্ব হচ্ছে ১৫ আগস্ট তারা যে পরিকল্পনা করছে রাজপথে থেকে সেটা প্রতিহত করা। আমরা দেশে আজকের বিএনপিকে শক্তিশালী করে গড়ে তুলেছি।

বুধবার (১৪ আগস্ট) বেলা ১১টার দিকে সৈয়দপুর সাংগঠনিক জেলা বিএনপির কার্যালয়ে এক কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আপনারা দেখেছেন শেখ হাসিনার বিরুদ্ধে মামলা হয়েছে, গতকাল দুজনকে গ্রেপ্তারও করা হয়েছে। খুনের সঙ্গে যারা জড়িত সবাইকে গ্রেপ্তার করা হবে বলে আমি বিশ্বাস করি। আমাদের কাজ হলো দলকে সুসংগঠিত করে নিজেদের মধ্যে বিভেদ না রেখে ঐক্যের মধ্য দিয়ে চলা। জনগণকে সম্পৃক্ত করে ছাত্র-জনতাকে সঙ্গে নিয়ে বর্তমান সরকারকে আমাদের সহায়তা করতে হবে। কোটা সংস্কার আন্দোলনে অনেকে নিহত হয়েছেন। তাদের প্রতি শ্রদ্ধা ও যারা আহত হয়েছেন তাদের প্রতি সমবেদনা জানাচ্ছি। আপনারা জানেন প্রায় দীর্ঘ ১৬ বছর ধরে আওয়ামী লীগ সরকার দেশের মানুষকে নির্যাতন করেছে। শেখ হাসিনা বাংলাদেশকে ধ্বংস করে এখন দিল্লিতে বসে ষড়যন্ত্র করছেন।

এ সময় সৈয়দপুর সাংগঠনিক জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আব্দুল গফুর সরকারের সভাপতিত্বে সাধারণ সম্পাদক শাহিন আকতার, সাবেক সংসদ সদস্য বিলকিস ইসলাম, যুগ্ম আহ্বায়ক এরশাদ হোসেন পাপ্পু, শওকত চৌধুরীসহ অঙ্গসংগঠনের অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।