গুগলের পিক্সেল ৯ ফোনে অভিনব ফিচার

গুগলের পিক্সেল ৯ ফোনে অভিনব ফিচার

ছবি: সংগৃহীত

সম্প্রতি পিক্সেল ৯ সিরিজের স্মার্টফোন এনেছে গুগল। এই ফোনে রয়েছে অভিনব এক ফিচার। ফোনে কথা শেষ হলেই কথোপকথনের লিখিত রূপ হাতের মুঠোয়। জানুন ফিচারটি সম্পর্কে। 

ফোনে নোট নিতে হয়? হাতে লিখতে গিয়ে অনেক সময় অনেক কিছু মিস হয়ই। এই সমস্যা সমাধানে অসাধারণ এক ফিচার নিয়ে হাজির হল গুগল পিক্সেল।

গুগল পিক্সেসে মিলবে কল নোটস ফিচার। ভাবছেন তো ব্যাপারটা কী? কোন কাজে লাগবে এই ফিচার? ধরুন আপনি কারও সঙ্গে ফোনে কথা বলছেন। দীর্ঘ আলোচনার মাঝে এমন কিছু কথা হয়েছে, যা প্রয়োজনীয়, পরে দরকার হতেই পারে। এসব ক্ষেত্রে বর্তমানে হয় খাতা-কলমে তা লিখে নিতে হয়। অথবা কল রেকর্ডিংই ভরসা। কিন্তু পিক্সেল ব্যবহারকারীদের আর এই ঝক্কি পোহাতে হবে না। কারণ, এবার ফোনে কথা বলা শেষ হওয়ার পরই কথোপকথন লিখিত আকারে পেয়ে যাবেন আপনি। তবে তার জন্য ফিচারটি অন করতে হবে। সেক্ষেত্রেও পাবেন নোটিফিকেশন।

কীভাবে ফিচারের সুবিধা পাবেন?
পিক্সেল ব্যবহারকারীদের প্রথমে গুগল ফোন অ্যাপ খুলতে হবে। তার পর বেছে নিতে হবে কন্টাক্ট ডিটেল। এর পর দেখতে পাবেন কল সামারি। তাতে ক্লিক করতে বাড়তি তথ্য পাবেন। অন হয়ে যাবে কল নোট ফিচারও। তবে সব পিক্সেল ব্যবহারকারী এই ফিচারের সুবিধা পাবেন না। Google Pixel 9 series অর্থাৎ Pixel 9, Pixel 9 Pro, Pixel 9 Pro XL, and Pixel 9 Pro Fold ব্যবহারকারীরা পাবেন এই ফিচারের সুবিধা।