তরুণী চিকিৎসক ধর্ষণ, প্রতিবাদে রাস্তায় রাত কাটালেন টলিউড তারকারা

তরুণী চিকিৎসক ধর্ষণ, প্রতিবাদে রাস্তায় রাত কাটালেন টলিউড তারকারা

ছবি: সংগৃহীত

উত্তাল পশ্চিমবঙ্গ। সেখানকার আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসক ধর্ষণ ও হত্যার ঘটনায় ফুঁসে উঠেছে সকল শ্রেণীর মানুষ। গতকাল ১৪ আগস্ট প্রতিবাদে রাস্তায় নেমেছিলেন কলকাতার নারীরা। তাদের এই রাত দখলের আন্দোলনে রাস্তায় রাত কাটিয়েছেন টলিউড তারকাদের অনেকে। 

ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, এই তালিকায় রয়েছেন দিতিপ্রিয়া রায়, ঋতব্রত মুখোপাধ্যায়, শ্রীমা ভট্টাচার্য, তৃণা সাহা, রাজনন্দিনী পাল, তুহিনা দাস, অর্ণব বন্দ্যোপাধ্যায়, রণিতা দাসের মতো বহু তারকারা। 

এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে অভিনেত্রী দিতিপ্রিয়া দাবি তুলেছেন নারী স্বাধীনতার। সামাজিক মাধ্যমে তিনি লিখেছেন, এই আন্দোলন কিছু পৈশাচিক মানসিকতার বিরুদ্ধে। জাতি, ধর্ম নির্বিশেষে এই লড়াই। ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে এই লড়াই। নিজেদের সুরক্ষা এবং দোষীদের দৃষ্টান্তমূলক শান্তির পক্ষে এই লড়াই।

এদিন গণজমায়েতে কেঁপে উঠেছিল পশ্চিমবঙ্গ। বিভিন্ন শ্রেণী পেশার মানুষজন একসঙ্গে দিয়েছেন শ্লোগান। মোমবাতি হাতে মিছিলে হেঁটেছেন তারা। সাধারণ মানুষের সঙ্গেই কাঁধে কাঁধ মিলিয়ে দাবি তুলেছেন আসল 'স্বাধীনতা'র।

দিতিপ্রিয়া রায়, ঋতব্রত মুখোপাধ্যায়ের সঙ্গে আরও যোগ দিয়েছিলেন রূপা গঙ্গোপাধ্যায়, সুদীপ্তা চক্রবর্তী, সঙ্ঘশ্রী সিনহা, মিমি চক্রবর্তী সহ আরও অনেককেই। আন্দোলনকারীদের সঙ্গে রাস্তায়-ই রাত কাটিয়েছেন তারা।