মাহিন্দ্রা ৫ দরজার অফরোডিং কার আনল

মাহিন্দ্রা ৫ দরজার অফরোডিং কার আনল

ফাইল ছবি

মাহিন্দ্রার পাঁচ দরজার নতুন অফরোডিং কার আনল। যার মডেল মাহিন্দ্রা থার রক্স। পাঁচ দরজা ভার্সনের এই গাড়িটি মোট ছয়টি ভ্যারিয়েন্টে হাজির হয়েছে। এগুলোর দাম ভারতে সাড়ে ১২ লাখ রুপি থেকে শুরু।

মাহিন্দ্রা থার রক্স মোট ছয়টি ভ্যারিয়েন্টে এসেছে। এগুলি হল – MX1, MX3, MX5, AX3L, AX5L এবং AX7L। রিয়ার-হুইল ড্রাইভ ছাড়াও এই গাড়ি পাওয়া যাবে ফোর হুইল ড্রাইভেও। রিয়ার হুইল ড্রাইভের তুলনায় অল হুইল ড্রাইভের গাড়িগুলোর দাম অনেকটাই বেশি হবে। 

সদ্য লঞ্চ হওয়া মাহিন্দ্রা থার রক্স সংস্থার এম-গ্লাইড প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে এসেছে। এতে রয়েছে ডবল উইসবোন ফ্রন্ট এবং পেন্টা লিঙ্ক রিয়ার সাসপেনশন। 

কোম্পানি জানিয়েছে, এই নতুন প্ল্যাটফর্মের উপর তৈরি গাড়িটি আগের চাইতে ১৮% হালকা। এর ওয়াটার ওয়েডিং ক্যাপাসিটি ৬৫০ মিমি। এর টপ-ট্রিমে রয়েছে ১৯ ইঞ্চি অ্যালয় হুইল, আবার লোয়ার ট্রিম ১৮ ইঞ্চি অ্যালয় হুইলে ছুটবে। 

মাহিন্দ্রা থার রক্স দুই ধরনের ইঞ্জিন বিকল্পে এসেছে। এর ২.০ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন থেকে ১৭৪ বিএইচপি শক্তি ও ৩৮০ এনএম টর্ক এবং ২.২ লিটার টার্বো মোটর থেকে ১৭২ বিএইচপি শক্তি ও ৩৭০ এনএম টর্ক উৎপন্ন হবে। গাড়িটি ৬-স্পিড ম্যানুয়াল ও অটোমেটিক ট্রান্সমিশন অপশনে বেছে নেওয়া যাবে