‘ডিবির হারুন আছে’ সন্দেহে বাড়ি ঘেরাও

‘ডিবির হারুন আছে’ সন্দেহে বাড়ি ঘেরাও

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ

মিরপুর উত্তর পীরেরবাগের একটি ভবনে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ লুকিয়ে আছেন বলে সেটি ঘিরে রাখেন স্থানীয়রা। তবে সেখানে তাকে পাওয়া যায়নি। ওই ভবনে লুটপাত করার উদ্দেশ্যে এই গুজব ছড়ান প্রিন্স নামের এক যুবক।

জানা গেছে, বৃহস্পতিবার (১৫ আগস্ট) দেয়াল টপকে হারুনকে খুঁজতে কয়েকজন ওই ভবনের ভিতরে ঢুকে সিসিক্যামেরা ভেঙে চেষ্টা চালায় কলাপসিবল গেট ভাঙার। বাড়ির নিরাপত্তায় ছিলেন মালিকের আত্মীয় রিপন। অবস্থা বেগতিক দেখে গেট খুলে দেন তিনি। ভবনে ঢুকে প্রবেশকারীরা নিজেদের শিক্ষার্থী বলে দাবি করেন। তাদের মধ্যে শাওন নামে একজন নিজেকে পরিচয় দেন সাংবাদিক হিসেবে। নিচের ফ্লোরে কিছু না পেয়ে, মালামাল ও আসবাবপত্র থাকা ২য় ও ৩য় তলার তালা খোলার জন্য চাপ দিতে থাকে। এমন সময় সেখানে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা পৌঁছে শিক্ষার্থীদের ও ওই সাংবাদিকের পরিচয় জানতে চাইলে মুহূর্তেই পালটে যায় পরিস্থিতি। তারা নিজেদের পরিচয় প্রমাণে ব্যর্থ হলে তাদের ওপর চড়াও হন স্থানীয়রা। সন্দেহ বাড়ে ডাকাতির। পরে গুজব রটনাকারীকে ধরিয়ে দেওয়ার আশ্বাস দেন তারা।

এরপর গুজব ছড়ানোর মূল হোতা প্রিন্সকে ধরে আনেন তারা। প্রিন্স বলেন, ‘ডিবি হারুনের প্রসঙ্গটি সামনে এসেছে। কথা হবার পর, আমি বলেছি হারুন সম্ভবত উত্তর পীরেরবাগে আছেন। লোকেশন আমি গুগল ম্যাপে দেখাতে পারবো। যারাই সেখানে যাবেন, প্রথমে এলাকার মুরব্বি ডেকে কথা বলবেন। তারপর মুরব্বিদের নিয়ে ওই বাসায় যাবেন এবং কথা বলবেন যে, আমরা ইনফর্মেশনের ভিত্তিতে এসেছি।

এরপর গণমাধ্যম কর্মীরা প্রিন্সের কাছ থেকে ঠিকানা নিয়ে পীরেরবাগের ওই বাসায় গিয়ে জানতে পারেন, বাসাটির ভাড়াটিয়া সাদিকুর থাকেন সৌদি আরবে। গুজব ছড়িয়ে ফাঁকা বাসায় লুটপাট করতেই এমন গুজব ছড়ানো হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।