ববির ২ শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল

ববির ২ শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল

ফাইল ছবি

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থী মুকুল আহমেদের ওপর নির্যাতন চালানোর দায়ে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৮/১৯ বর্ষের ছাত্র তানজিদুল হক মঞ্জু ও শিহাব উদ্দিন পাটোয়ারী রিফাত নামের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করা হয়েছে। একই অভিযোগে ইংরেজি বিভাগের দশম ব্যাচের আরেক শিক্ষার্থী আহাদ খানকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

সোমবার (১৯ আগস্ট) সন্ধ্যায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ফয়সাল আহমেদ রুমী।

ভুক্তোভোগী শিক্ষার্থী মুকুল আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ১০ম ব্যাচের কিছু শিক্ষার্থী ১১তম ব্যাচের শিক্ষার্থীদের র‌্যাগ দেয়। এতে ১০ম ব্যাচের ওপর চাপ আসতে পারে। তাই আমি আমাদের ১০ম ব্যাচের মেসেঞ্জার গ্রুপে লিখি— কিছু কিছু শিক্ষার্থীদের জন্য আমাদের ব্যাচের বদনাম হবে, এটা হতে পারে না। 

মেসেঞ্জার গ্রুপে লেখার কারণে গত ১২ অক্টোবর তানজিদুল হক মঞ্জু তাকে তুলে বঙ্গবন্ধু হলের একটি কক্ষে নেয়। সেখানে নিয়ে তাকে বেধড়কভাবে মারধর করে। এতে তার একটি হাত ভেঙে যায়। এছাড়াও অজ্ঞান হয়ে যান। পরে তার রুমমেটরা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

তিনি আরও বলেন, দেরিতে হলেও বিচার পেয়ে আমি খুশি। এমন ঘটনা যেন আর কোনো শিক্ষার্থীর সঙ্গে না ঘটে।