আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাই দল ঘোষণা, নেই মেসি

আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাই দল ঘোষণা, নেই মেসি

ছবি:সংগৃহীত

মাঠে ফেরার অপেক্ষা দীর্ঘ হচ্ছে লিওনেল মেসির। সহসাই সাদা-নীল জার্সিটা গায়ে চাপানো হচ্ছে না তার। নিয়মিত অধিনায়ককে ছাড়াই তাই বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে যাচ্ছে আলবিসেলেস্তারা।

আগামী সেপ্টেম্বরে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে দু'টি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। সেই দুই ম্যাচের জন্য ২৮ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে সেই দলে নেই দলের সবচেয়ে বড় তারকা।

লিওনেল মেসিকে ছাড়াই বিশ্বকাপ বাছাইপর্বে আগামী ৫ সেপ্টেম্বর বুয়েন্স আয়ার্সে চিলির বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। পাঁচদিন পর ১০ সেপ্টেম্বর কলম্বিয়ার আতিথ্য নেবে আলবিসেলেস্তেরা।

কোপা আমেরিকার ফাইনালে পাওয়া চোট থেকে মেসি এখনো সেরে না ওঠাতেই এই সিদ্ধান্ত আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ)। নেই কোপা জিতে অবসর নেয়া ডি মারিয়া ও গোলকিপার ফ্রাঙ্কো আরমানি।

তাদের পাশাপাশি দলে নেই এজেকিয়েল পালাসিওস। সুযোগ মেলেনি ডিফেন্ডার মার্কোস আকুনা ও লুকাস মার্তিনেজ কুয়ার্তার। গুঞ্জন থাকলেও ঘোষিত দলে জায়গা হয়নি পাওলো দিবালারও।

তাদের বদলে লিওনেল স্কালোনির ঘোষিত ২৮ সদস্যের দলে আছেন দু’জন নতুন মুখ। তারা হলেন ভালেন্তিন কাস্তেয়ানোস ও মাতিয়াস সুলে। আর ফিরেছেন জুলিয়ানো সিমিওনে ও এজেকিয়েল ফার্নান্দেজ।

 

উল্লেখ্য, কনমেবল অঞ্চলের বাছাইপর্বে ৬ রাউন্ড শেষে আর্জেন্টিনাই শীর্ষে আছে। ৬ ম্যাচে দলটির পয়েন্ট ১৫। সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে উরুগুয়ে আছে দুইয়ে।