ফজলুর রহমান বাবুর জন্মদিন আজ

ফজলুর রহমান বাবুর জন্মদিন আজ

ছবি: সংগৃহীত

আজ ঢালিউড অভিনেতা ফজলুর রহমান বাবুর জন্মদিন। ১৯৬০ সালের ২২ আগস্ট জনপ্রিয় এ অভিনেতা ফরিদপুরে জন্মগ্রহণ করেন। তিনি থিয়েটার, নাটক ও সিনেমার পাশাপাশি সংগীতশিল্পী হিসেবেও খ্যাতি অর্জন করেছেন। এ গুণী অভিনেতার রয়েছে একক গানের অ্যালবামও। গেয়েছেন মিশ্র অ্যালবামে। ডেইলি বাংলাদেশ-এর পক্ষ থেকে জন্মদিনের শুভেচ্ছা।

ফজলুর রহমান বাবুর শৈশব কেটেছে গ্রামেই। তবে কর্মস্থল পরিবর্তনের কারণে পরে ঢাকার বাসিন্দা হয়ে যান তিনি। এ অভিনেতা পারিবারিকভাবেই তার জন্মদিন পালন করতে বেশ স্বাচ্ছন্দ্যবোধ করেন। এ জন্মদিন উপলক্ষ্যে তার শুভাকাঙ্ক্ষীরা অভিনন্দন ও শুভেচ্ছাবার্তায় ভরিয়ে দিয়েছেন।

এ গুণী অভিনেতা ১৯৭৮ সালে ফরিদপুরে ‘বৈশাখী নাট্যগোষ্ঠীতে’ যোগদানের মাধ্যমে অভিনয়জীবন শুরু করেন। একই বছর তিনি প্রথমবারের মতো জাতীয় নাট্যোৎসবে অভিনয় করেন।

ফজলুর রহমান বাবু ১৯৮৩ সালে অগ্রণী ব্যাংকে যোগদান করেন এবং তার কর্মস্থল ঢাকায় স্থানান্তর হয়। ঢাকায় এসে অভিনেতা ও নাট্যকার মামুনুর রশীদের ‘আরণ্যক নাট্যদল’ নামে মঞ্চ দলে যোগ দেন তিনি। মঞ্চে তার অভিনয়কৃত উল্লেখযোগ্য নাটক হলো— নঙ্কার পালা, পাথার ও ময়ূর সিংহাসন।

এরপর শুরু করেন টিভি নাটকে অভিনয়। অসংখ্য দর্শকপ্রিয় টিভি নাটক রয়েছে তার। পরে সিনেমায় অভিনয় করেন বাবু। পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। মনপুরা সিনেমায় অভিনয় করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন এ অভিনেতা। থিয়েটার, নাটক ও সিনেমার পাশাপাশি গানেও সুখ্যাতি অর্জন করেন ফজলুর রহমান বাবু।