হাতিয়ায় অস্ত্রসহ এক ডাকাত আটক

হাতিয়ায় অস্ত্রসহ এক ডাকাত আটক

প্রতিকী ছবি

হাতিয়ায় গণপিটুনি দিয়ে আলা উদ্দিন ডাকাত নামে একজনকে আটক করে নৌবাহিনীর হাতে তুলে দেয় চরের বাথানীরা। এ সময় তার কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র ও চারটি কার্তুজ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সকালে ডাকাত আলা উদ্দিনকে চিকিৎসার জন্য জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়। এর আগে বুধবার শেষ বিকেলে তাকে সুখচর ইউনিয়ন সংলগ্ন জাগলার চর থেকে চাঁদা আদায়ের সময় স্থানীয় বাথানীরা আটক করে।

আলাউদ্দিন (২৮) উপজেলার সুখচর ইউনিয়নের মহি উদ্দিনের ছেলে।

হাতিয়া থানা সূত্রে জানা যায়, তার বিরুদ্ধে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় অস্ত্র ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুটি, হাতিয়া থানায় ডাকাতি, অস্ত্র ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে ছয়টি মামলা রয়েছে। এ সকল মামলায় সে কয়েকবার জেলও খেটেছে।

জানা যায়, আলাউদ্দিন দীর্ঘ দিন ধরে ডাকাতির সাথে সম্পৃক্ত থাকায় তার বিরুদ্ধে সাধারণ মানুষের ব্যাপক ক্ষোভ ছিল। মাঝেমধ্যে এলাকায় এসে মানুষের গরু-মহিষ ভেড়া নিয়ে চলে যেত। ক্ষমতার পরিবর্তনের পর এলাকার প্রভাবশালীদের ছত্রছায়ায় সে এলাকায় এসে ডাকাতি এবং চাঁদাবাজী শুরু করে। ঘটনার দিন জাগলার চরে বাথানীদের কাছ থেকে চাঁদা আদায় করতে গেলে সকল বাথানী একত্রিত হয়ে তাকে ধরে বেদম গণপিটুনি দেয়। পরে নৌবাহিনী খবর পেয়ে তাকে অস্ত্রসহ আটক করে থানায় নিয়ে আসে।

নৌবাহিনী জানায়, একজন ডাকাতকে গণপিটুনি দেয়া হয়েছে এমন খবর পেয়ে সুখচর ইউনিয়ন থেকে তাকে আটক করে প্রাথমিক চিকিৎসা শেষে হাতিয়া থানায় হস্তান্তর করা হয়। সাধারণ মানুষের জানমাল রক্ষা এবং শান্তি শৃঙ্খলা বজায় রাখতে নৌবাহিনীর এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

এ বিষয়ে হাতিয়া থানা অফিসার ইনসার্জ (ওসি) জিসান আহমেদ বলেন, ডাকাত আলা উদ্দিনের বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা হয়েছে। এর আগেও তার বিরুদ্ধে আটটি মামলা রয়েছে। গণপিটুনিতে আহত হওয়ায় তাকে চিকিৎসার জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।