ময়মনসিংহে প্রবল বৃষ্টিতে ভেঙে পড়লো স্টিলের সেতু

ময়মনসিংহে প্রবল বৃষ্টিতে ভেঙে পড়লো স্টিলের সেতু

সংগৃহীত

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে প্রবল বৃষ্টিতে ব্রহ্মপুত্র নদের ওপর স্টিলের একটি সেতু ভেঙে গেছে। এ কারণে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয়দের।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, দক্ষিণ চর আলগী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে খালের পানিতে ভেঙে পড়ে আছে স্টিলের সেতুটি।

এর ফলে উচাখিলা ইউনিয়নের উচাখিলা বাজার থেকে মরিচার গ্রামে যাওয়ার পথ বন্ধ হয়ে গেছে। এখন চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে গ্রামের ১৫-২০ হাজার মানুষকে।

স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার আনুমানিক ভোর ৫টার দিকে প্রবল স্রোতে সেতুর নিচ থেকে মাটি সরে ভেঙে পড়ে যায়। সেতু ভেঙে সড়কের দুই পাশের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এতে উচাখিলার উজানচর, মরিচারচর, চরআলগী, টানপাড়া, টান মলামারি, মাইজপাড়া ও হাশের আলগীসহ ১৫ গ্রামের মানুষ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এছাড়াও ঈশ্বরগঞ্জ, উচাখিলা, রাজিবপুর এবং ব্রহ্মপুত্র নদের পাড় হয়ে ত্রিশাল, কালীবাজার ও ময়মনসিংহে প্রতিদিন হাজার হাজার লোকজন যাতায়াত করে এই সড়ক দিয়ে।

এ বিষয়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনোয়ারুল হাসান খান সেলিম বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষে বিষয়টি অবহিত করেছি। তারা দ্রুত পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছেন।

ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সারমিনা সাত্তার বলেন, দুর্ভোগ নিরসনে সেতুটি সাময়িকভাবে চলাচলের উপযোগী করার জন্য পদক্ষেপ গ্রহণ করা হবে। সেতুটি সড়ক ও জনপথ (সওজ) বিভাগের অধীনে। তাই তাদের সঙ্গে কথা বলে স্থায়ীভাবে মেরামতের পদক্ষেপ গ্রহণ করা হবে।