বন্যার্তের চিকিৎসায় ফেনীতে ১৪ ডেডিকেটেড হাসপাতাল

বন্যার্তের চিকিৎসায় ফেনীতে ১৪ ডেডিকেটেড হাসপাতাল

ছবি:সংগৃহীত

ফেনীতে বন্যার্তদের চিকিৎসায় ও বন্যা পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় ১৪টি ডেডিকেটেড হাসপাতালের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এগুলো হলো- জেলা শহরে সেনাবাহিনীর স্বাস্থ্য ক্যাম্প স্থাপনসহ ৬ উপজেলায় ৬টি স্বাস্থ্য ক্যাম্প এবং বেসরকারি ৭টি হাসপাতালকে এ কার্যক্রমে অন্তর্ভুক্ত করা হয়েছে।

সোমবার (২৬ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. শিহাব উদ্দিন বলেন, বন্যার্তের চিকিৎসায় জেলা শহরে বেসরকারি হাসপাতালগুলো হলো- কনসেপ্ট হাসপাতাল, মেডিল্যাব, মেডিনোভা, জেডইউ মডেল, আল আকসা, ফেনী ডায়াবেটিস এবং মিশন হাসপাতাল কাজ করবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত হাসপাতালগুলোতে বিনামূল্যে বন্যার্তদের চিকিৎসা নিশ্চিত করা হবে।

এ ব্যাপারে ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন, ফেনী ডায়াবেটিস হাসপাতালে ডাক্তারসহ পর্যাপ্ত জনবল থাকায় তারা নিজেরা সমন্বয় করে নেবে। উপজেলা পর্যায়ে স্বাস্থ্য কমপ্লেক্সের বাইরে ডেডিকেটেড স্বাস্থ্য ক্যাম্প করা হচ্ছে। পৌর এলাকায় পরিবার পরিকল্পনা দপ্তরের নবনির্মিত ভবনে সেনাবাহিনীর স্বাস্থ্য ক্যাম্প গড়ে তোলা হচ্ছে। সেবা নিশ্চিতে বিশেষ মেডিকেল দল ফেনী আসছে। ইতোমধ্যে ৩০ জন ডাক্তারের একটি বিশেষ দল ফেনী এসেছে। এই মেডিকেল ক্যাম্পের আওতায় আরও চিকিৎসক বন্যার্তের সেবায় ফেনী আসবে বলে জেলা প্রশাসক জানিয়েছেন।

প্রসঙ্গত, গত সাতদিনের বন্যায় ফেনী জেলার সমগ্র অঞ্চল বন্যা কবলিত হয়ে পড়েছে। ২৫০ শয্যা বিশিষ্ট ফেনী জেনারেল হাসপাতালের নিচতলা এখনো জলমগ্ন রয়েছে।