দেশের মানুষের প্রতি শেখ হাসিনার ক্ষোভ ছিল, জিজ্ঞাসাবাদে মেনন

দেশের মানুষের প্রতি শেখ হাসিনার ক্ষোভ ছিল, জিজ্ঞাসাবাদে মেনন

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক সংসদ সদস্য রাশেদ খান মেনন

রাজধানীর আদাবর থানায় করা পোশাকশ্রমিক রুবেল হত্যা মামলায় গ্রেপ্তার হয়ে রিমান্ডে আছেন ১৪ দলের শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক সংসদ সদস্য রাশেদ খান মেনন।

বুধবার (২৮ আগস্ট) ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) সূত্রে জানা গেছে, রিমান্ডে জিজ্ঞাসাবাদে দেশের মানুষের প্রতি শেখ হাসিনার চরম ক্ষোভের কথা জানিয়েছেন মেনন।

জিজ্ঞাসাবাদে ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেন, ‘১৯৭৫ সালে জাতির পিতা শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার কারণে এ দেশের মানুষের প্রতি চরম ক্ষোভ ছিল শেখ হাসিনার। তাই তার আচার-আচরণ এমন ছিল যে, দেশের মানুষ মরুক বা বাঁচুক এ নিয়ে কোনো মাথাব্যথা নেই। তিনি চেয়েছিলেন শুধু ক্ষমতা। আজীবন ক্ষমতায় থাকার লোভ তাকে পেয়ে বসেছিল। এই মানসিকতাই তার জন্য কাল হয়েছে।’

তিনি বলেন, ‘ছাত্র-জনতার আন্দোলন কেন্দ্র করে আওয়ামী লীগ সরকার পতনের আগে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমরা অনেক পরামর্শ দিয়েছিলাম। তিনি আমাদের কোনো কথাই শোনেননি।

রাশেদ খান মেনন বলেন, ‘শেখ হাসিনাকে আমরা বারবার দেশের অর্থনৈতিক দুরবস্থার কথা মনে করিয়ে দিয়েছি। ছাত্র-জনতার দাবি মেনে নিতে বলেছি। তিনি আমাদের কোনো কথায় কর্ণপাত করেননি। পুলিশ, আনসার, বিজিবি এবং সেনাবাহিনীর ওপর নির্ভর করে তিনি ক্ষমতায় থাকতে চেয়েছিলেন।’