নজরুল বিশ্ববিদ্যালয়ের ‘নতুন পথিক’ বাস দুর্ঘটনায় একাধিক শিক্ষার্থী আহত

নজরুল বিশ্ববিদ্যালয়ের ‘নতুন পথিক’ বাস দুর্ঘটনায় একাধিক শিক্ষার্থী আহত

ছবি: সংগৃহীত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহনকারী ‘নতুন পথিক’ বাস দুর্ঘটনায় আহত হয়েছেন একাধিক শিক্ষার্থী। শনিবার (৩১ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয় জিরো পয়েন্ট সংলগ্ন এলাকায় এসে দুর্ঘটনার শিকার হন।

নতুন পথিক বাসের চালক জানান, বাসটি জিরো পয়েন্টের কাছে পৌঁছালে রাস্তার গর্তে  একটি লরি আটকা অবস্থায় পার হতে চেষ্টা করে। একই সময় লরিকে অতিক্রম করতে চাইলে বিশ্ববিদ্যালয়ের বাসটিও গর্ত থাকার কারণে একদিকে হেলে পড়ে। এসময় পাশে থাকা লরির সঙ্গে ধাক্কা লেগে বাসের জানালার কাঁচ ভেঙে শিক্ষার্থীদের ওপর পড়ে। এসময় ঘটনাস্থলে কয়েকজন শিক্ষার্থী আহত হন। একাধিক শিক্ষার্থীর মাথা, কপাল, নাক ও পায়ে ক্ষতের সৃষ্টি হয়েছে। আহতদের মাঝে আইন ও বিচার বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মারিয়া মিম ও মরিয়ম মেহজাবিনসহ একাধিক শিক্ষার্থী ত্রিশাল স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে ক্যাম্পাসে ফিরেছেন।

বাসে থাকা আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী আমিরুল ইসলাম বাপন বলেন, বিশ্ববিদ্যালয়ের বাস জিরো পয়েন্টের কাছাকাছি এসে পৌঁছালে এক লরির সঙ্গে ধাক্কা লেগে জানালা ভেঙে যায়। জানালার কাচ লেগে ৪/৫ জন আহত হন৷ এর মাঝে ৩ জন স্বাস্থ্য কমপ্লেক্সে ব্যান্ডেজ, ড্রেসিং করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী নুর হোসেন উজ্জ্বল বলেন, মূলত রাস্তায় গর্ত থাকার কারণে বাস একদিকে হেলে পড়ে। এসময় পাশে একটা লরিও গর্তে আটকে ছিল। পরে বাস হেলে লরিতে লাগলে জানালা ভেঙে আমার পেছনে থাকা শিক্ষার্থীরা আহত হয়।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ফিরোজ সরকার জানান, দুপুরে জিরো পয়েন্ট এলাকায় বিশ্ববিদ্যালয়ের বাস গর্তে আটকে যায়, এরপর চলতে শুরু করলে পাশে থাকা একটি লরির সঙ্গে ধাক্কা লেগে কয়েকজন শিক্ষার্থী আহত হন। আহত শিক্ষার্থীরা ত্রিশাল স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়ে ক্যাম্পাসে ফিরছে।