পদ্মার ২২ কেজি ওজনের এক কাতলা ৩৯,৬০০ টাকায় বিক্রি

পদ্মার ২২ কেজি ওজনের এক কাতলা ৩৯,৬০০ টাকায় বিক্রি

ছবিঃ সংগৃহীত।

রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে পদ্মা নদীতে জেলের ধরা পরা ২২ কেজির এক কাতলা মাছ ৩৯ হাজার ৬০০ টাকায় বিক্রির সংবাদ পাওয়া গেছে।

রোববার (১ সেপ্টেম্বর) সকাল ৭টার দিকে দৌলতদিয়ার ৭ নম্বর ফেরিঘাট এলাকায় জেলে অছেল হালদারের জালে মাছটি ধরা পড়ে।

ফেসবুকে আপলোড হওয়া ছবি দেখে ঢাকার এক বড় ব্যবসায়ী ওই মাছটি কিনেন বলে ঘাটের মাছ ব্যবসায়ীদের সূত্রে এই তথ্য জানা যায়।একই সূত্র জানায়, রোববার সকালের জালে ২২ কেজি ওজনের একটি বড় কাতল মাছ ধরা পড়ে।

জানা যায়, সকাল ৮টার দিকে জেলে মাছটি দৌলতদিয়া ঘাটের মাছ বাজারে এনে ওজন করে ২২ কেজি ৩০০ গ্রাম হয়। পরে মাছ ব্যবসায়ী মাছটি ৩৮ হাজার ৫০০ টাকায় কিনে তাতক্ষণাত মোবাইলে ফেসবুকে আপলোড করে। পরে ঢাকার এক ব্যবসায়ীর কাছে মাত্র দুই হাজার টাকা লাভে ৩৯ হাজার ৬০০ টাকায় বিক্রি করেন বলে জানা গেছে।

দৌলতদিয়ার মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা বলেন, পদ্মা নদীর ৭ নম্বর ফেরী ঘাট এলাকায় জেলে অছেল হালদারের জালে বড় একটি কাতল মাছ ধরা পড়েছে বলে শুনতে পাই। পরে সেই ঘাটে গিয়ে জেলে অছেল হালদারের কাছ থেকে এক হাজার ৭৫০ টাকা কেজি দরে ৩৮ হাজার ৫০০ টাকায় আমি মাছটি কিনে নিয়েছি। পরে ঢাকার এক পার্টির কাছে কেজি প্রতি ৫০ টাকা লাভে ৩৯ হাজার ৬০০ টাকায় মাছটি বিক্রি করি। মাছটি বিক্রি করে আমার এক হাজার ১০০ টাকা লাভ হয়েছে।

এ বিষয়ে গোয়ালন্দ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোস্তফা আল রাজিব বলেন, বর্তমানে পদ্মা নদীতে জেলেদের জালে বড় বড় বিভিন্ন প্রজাতির মাছ ধরা পড়ছে। জেলেরা এসব মাছ বিক্রি করে লাভবান হচ্ছেন।

কিন্তু এসব বড় বড় মাছ ধরা পরায় নদীতে বুরুট মাছ শূন্য হয়ে যাচ্ছে। যা আাগামীতে মাছ শূন্য হবে নদী।