বন্যার্তদের সহযোগিতায় মালদ্বীপের বাংলা প্রেসক্লাব

বন্যার্তদের সহযোগিতায় মালদ্বীপের বাংলা প্রেসক্লাব

সংগৃহীত

বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াতে সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন মালদ্বীপের বাংলা প্রেসক্লাব। গত বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বন্যার্তদের সহায়তার জন্য নগদ অর্থ এনবিএল মানি ট্রান্সফার লিমিটেড মালদ্বীপ শাখার মাধ্যমে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলের অ্যাকাউন্টে জমা দেওয়া হয়।

পরে মালদ্বীপ-বাংলা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আবদুল্লাহ কাদের ও সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনির আর্থিক অনুদানের ট্রান্সফার স্লিপ তুলে দেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশ মিশনের (শ্রম) কাউন্সেলর মো. সোহেল পারভেজের হাতে।

এসময় উপস্থিত ছিলেন মালদ্বীপ-বাংলা প্রেসক্লাবের সভাপতি মো. এমরান হোসেন তালুকদার, সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক খোন্দকার, সাংগঠনিক সম্পাদক রবিউল আলম, কোষাধ্যক্ষ আনোয়ার হোসেন রাজু প্রমুখ।

আর্থিক অনুদানের স্লিপ গ্রহণ করে বাংলাদেশে বন্যার্তদের সহযোগিতায় এগিয়ে আসার জন্য মালদ্বীপ-বাংলা প্রেসক্লাবের সাংবাদিকদের ধন্যবাদ জানান মিশনের (শ্রম) কাউন্সেলর মো. সোহেল পারভেজ। একইসঙ্গে মালদ্বীপে অবস্থানরত প্রবাসীদের বন্যাকবলিত এলাকার মানুষের সহযোগিতায় এগিয়ে আসারও আহ্বান জানান তিনি।

সোহেল পারভেজ বলেন, দেশ গঠনের জন্য ধর্ম ও বর্ণ নির্বিশেষে আমাদের সবাইকে সম্মিলিতভাবে এগিয়ে আসতে হবে। তাহলে আমরা নতুন প্রজন্মকে একটি সুন্দর সমৃদ্ধশীল বাংলাদেশ উপহার দিতে পারব।

অর্থ অনুদান দিয়ে যারা সহযোগিতা করেছেন তাদের মালদ্বীপ-বাংলা প্রেস ক্লাবের পক্ষ থেকে ধন্যবাদ জানিয়ে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বলেন, মাত্র কিছুদিন আগে ছাত্র-জনতার অভ্যুত্থানে আমাদের দেশে সরকারের পরিবর্তন হয়েছে, দেশ এখনও পুরোপুরি স্বাভাবিক অবস্থায় ফিরে আসেনি।

তিনি আরও বলেন, এ অবস্থায় বন্যার মতো প্রাকৃতিক দুর্যোগ আমাদের দেশের মানুষের মড়ার ওপর খাঁড়ার ঘা হয়ে আবির্ভূত হয়েছে। অনেক মানুষ এখনও পানিবন্দি থাকায় বন্যাকবলিত এলাকাগুলোতে পরিধেয় কাপড়, বিশুদ্ধ পানি, ওষুধ সংকট দেখা দিয়েছে।  তাদের সহায়তার জন্য এগিয়ে যাচ্ছে দেশের সর্বস্তরের মানুষ। বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে আমাদের মালদ্বীপ-বাংলা প্রেসক্লাবের পক্ষ থেকে এটি ছোট্ট একটি প্রচেষ্টা মাত্র।