চট্টগ্রামে এবি পার্টির রাজনৈতিক কর্মশালা

চট্টগ্রামে এবি পার্টির রাজনৈতিক কর্মশালা

সংগৃহীত

এবি পার্টির চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে রাজনৈতিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৭ সেপ্টেম্বর) সংগঠনটির কাজির দেউড়ি মহানগর কার্যালয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

সংগঠনটির পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, এ কর্মশালায় মূল প্রতিপাদ্য বিষয় ছিল ‘গণঅভ্যুত্থান পরবর্তী রাজনৈতিক ভ্যাকুয়াম, ফ্যাসিস্ট দল, ব্যক্তির পুনর্ক্ষমতায়ন নাকি নতুন রাজনীতির সম্ভাবনা? আগামীর কর্মসূচি কি হওয়া উচিত?’।

এতে বক্তারা বলেন, রাষ্ট্রীয় কাঠামো থেকে ফ্যাসিবাদী ব্যবস্থার বিলোপ করে গণঅভ্যুত্থানের সুফল দেশের প্রত্যেকটি ঘরে পৌঁছে দিতে হবে। চব্বিশের গণঅভ্যুত্থানে নিহত শহীদদের যথাযথ রাষ্ট্রীয় সম্মান ও স্বীকৃতিদান, আহতদের যথাযথ চিকিৎসা প্রদান এবং খুনি হাসিনা ও ব্যক্তিদের বিচার প্রক্রিয়া অনতিবিলম্বে শুরু করতে হবে।

তারা বলেন, এক মাস বেশি সময় না হলেও বর্তমান উপদেষ্টা পরিষদের রাষ্ট্রীয় কাঠামো থেকে ফ্যাসিবাদী ব্যবস্থার বিলোপের বিষয়ে দৃশ্যমান সংস্কার কার্যক্রম শুরু করতে হবে।

এবি পার্টির চট্টগ্রাম মহানগর আহ্বায়ক অ্যাডভোকেট গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় মূল আলোচনা উপস্থাপন করেন দলের ন্যাশনাল এক্সিকিউটিভ কাউন্সিলের সদস্য ও

এতে আরও বক্তব্য দেন সংগঠনটির চট্টগ্রাম মহানগর সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ আবুল কাশেম, সহকারী সদস্য সচিব ইঞ্জিনিয়ার জাহেদ হাসান চৌধুরী, শ্রমিক নেতা হারুনুর রশিদ, আতাউর রহমান নূর।