‘বিপ্লবকে ব্যর্থ করতে ষড়যন্ত্র চলছে, সবাইকে সজাগ সতর্ক থাকতে হবে’

‘বিপ্লবকে ব্যর্থ করতে ষড়যন্ত্র চলছে, সবাইকে সজাগ সতর্ক থাকতে হবে’

ছবি: প্রতিনিধি

বিশিষ্ট লেখক, গবেষক, অ্যাক্টিভিস্ট বেনজীন খান বলেছেন, ১৯৭১ সালে যুদ্ধ করে দেশ স্বাধীন করার পর আমরা ভারতের নিয়ন্ত্রণাধীন হয়ে পড়েছিলাম। ২০২৪ এর আগস্ট বিপ্লবের মধ্য দিয়ে দেশ ভারতের নিয়ন্ত্রণ থেকে স্বাধীনতা লাভ করেছে। তিনি বলেন, হাজারো ছাত্র-জনতার রক্তের ওপর দিয়ে অর্জিত এই বিপ্লব যেন হাতছাড়া না হয়, সে ব্যাপারে সবাইকে সজাগ ও সতর্ক থাকতে হবে। বর্তমান অন্তবর্তীকালীন সরকারকে রাষ্ট্র সংস্কারে সহযোগিতা করতে হবে।

আগস্ট বিপ্লবোত্তর জনগণের দায়- শীর্ষক বেনজীন খানের একক বক্তৃতার আয়োজন করে প্রাচ্যসংঘ যশোর। শনিবার বিকেলে যশোর শহরের দড়াটানা ভৈরব চত্ত্বরে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাচ্যসংঘ যশোরের সুপ্রিম কাউন্সিল সদস্য আখতার ইকবাল টিয়া।

বেনজীন খান বলেন, বিভিন্ন ইস্যুতে বিভিন্ন দলের মধ্যে মতভেদ থাকতে পারে। কিন্তু রাষ্ট্রীয় স্বার্থে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। তিনি বলেন, বিপ্লবকে ব্যর্থ করতে একের পর ষড়যন্ত্র হচ্ছে। চাঁদাবাজি, দখল শুরু হয়েছে। এসব বন্ধ করা সরকারের একার দায় নয়। জনগণেরও দায় রয়েছে। সবাইকে সজাগ থাকতে হবে। রাষ্ট্র সংস্কারের যে কাজ শুরু হয়েছে, তাতে সবাইকে ঐক্যবদ্ধভাবে বর্তমান সরকারকে সহযোগিতা করতে হবে।