স্কটল্যান্ডকে ধবলধোলাই করে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

স্কটল্যান্ডকে ধবলধোলাই করে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

সংগৃহীত

চলতি মাসেই ইংল্যান্ড সফরে যাবে অস্ট্রেলিয়া। সেখানে ইংলিশদের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে অজিরা। এর আগে স্কটল্যান্ড তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে সফরে গিয়েছিল মিচেল মার্শের দল। স্কটিশদের চেয়ে শক্তমত্তায় ঢের এগিয়ে অজিরা, তাই সিরিজের ফলাফল কেমন হবে সেটা অনেকটা অনুমিতই ছিল, হয়েছেও তাই।

স্কটল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ দুইটি জিতে সিরিজ নিশ্চিত করেছিল অস্ট্রেলিয়া। ঘরের মাঠে অজিদের বিপক্ষে সিরিজ খোয়ানোর পর গতকাল ধবলধোলাই এড়ানোর লক্ষ্যে তৃতীয় ম্যাচে মাঠে নেমেছিল স্কটিশরা। তবে শেষ রক্ষা হয়নি। প্রথম দুই ম্যাচ ৭ উইকেটে ও ৭০ রানে হারার পর গতকালও ৬ উইকেটে হেরেছে স্বাগতিকরা। সিরিজটিতে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে স্কটল্যান্ড।

আগে ব্যাট করতে নেমে গতকালও ভালো শুরু পায়নি স্কটল্যান্ড। উদ্বোধনী জুটি ভাঙে দলীয় ১৮ রানেই। এরপর দলের হাল ধরেছিলেন ব্র্যান্ডন ম্যাকমুলেন। আগের দুই ম্যাচেও ফিফটি করা এই ব্যাটার গতকালও ব্যক্তিগত অর্ধশতকের দেখা পেয়েছেন। তাঁর ৫৬ রানের ইনিংসের সুবাদেই ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রামের সংগ্রহ পায় স্বাগতিকরা।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই দুই উইকেট হারিয়েছে অজিরাও। এই সিরজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া জ্যাক ফ্রেহার ম্যাকগার্ক গতকালও ব্যর্থ হয়েছেন। ০ রানে তরুণ এই ব্যাটার আউট হওয়ার পর ট্রাভিস হেডও আউট হন ১২ রানেই।

তবে দুই ওপেনারকে হারালেও ম্যাচ জিততে বেগ পেতে হয়নি অজিদের। দলের হাল ধরেছিলেন ক্যামেরন গ্রিন, তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন অধিনায়ক মার্শ। এ দুজন মিলে গড়েছিলেন ৬১ রানের জুটি। মার্শ ৩১ রান করে আউট হলেও গ্রিন পেয়েছেন ফিফটির দেখা। শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন এই ব্যাটার। এরপর আরও দুই উইকেট হারালেও গ্রিনের ৬২ রানের ইনিংসের সুবাদে ২৩ বল হাতে রেখেই ৬ উইকেটের জয় নিশ্চিত করে অস্ট্রেলিয়া।